ফখরুল ভণ্ড, মিথ্যাবাদী: নাসিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৯, ১৬:০৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘মিথ্যাবাদী ও ভণ্ড’ বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

পাবনার ঈশ্বরদীতে ট্রেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গুলিবর্ষণ এবং বোমা হামলার মামলাকে মিথ্যা বলায় তার সমালোচনা করে এ কথা বলেন নাসিম।

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও চলমান রাজনীতি বিষয়ে বৃহস্পতিবার রাজধানীতে এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন আওয়ামী লীগ নেতা।

১৯৯৪ সালে ঈশ্বরদী স্টেশনে ট্রেন বহরে শেখ হাসিনার কামরায় গুলি ও বোমা হামলার দায়ে আগের দিন বিএনপির নয় জনের ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ১৩ জনের ১০ বছরের কারাদণ্ডের আদেশ এসেছে।

তবে ২৫ বছর আগের এই ঘটনার জন্য মির্জা ফখরুল দায়ী করেছেন আওয়ামী লীগকেই। তার দাবি, সেদিন দলটির দুই পক্ষে গোলাগুলি হয়েছিল এবং এ কারণেই শেখ হাসিনার কামরায় গুলি লাগে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার জন্যও বিএনপি দায়ী করেছিল আওয়ামী লীগকেই। এমনও বক্তব্য আসে, শেখ হাসিনার ভ্যানিটি ব্যাগে করে সেদিন গ্রেনেড নিয়ে যাওয়া হয়েছিল।

নাসিম বলেন, ‘কত বড় ভণ্ড ও মিথ্যাবাদী হলে তিনি (ফখরুল) এ কথা বলতে পারেন। ঈশ্বরদীতে যখন বোমা হামলা এবং গুলি বর্ষণ হয়, তখন আমি সেখানে উপস্থিত ছিলাম। আমি দেখেছি, বিএনপির সন্ত্রাসীরা কত জঘন্য, কত ভয়াবহ। আজ ২৫ বছর পার হলেও এ ঘটনার বিচার হচ্ছে। শেখ হাসিনার বাংলাদেশে অন্যায় করে কেউ পার পাবে না।’

উচ্চ আদালতের প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, ‘যেসব হত্যা, নির্যাতন মামলা উচ্চ আদালতে আছে, সেসব মামলার রায় দ্রুত ঘোষণা করুন।’

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম জোট হরতাল আহ্বানেরও সমালোচনা করেন নাসিম। উদ্দেশ্যে বলেন, ‘গ্যাসের দাম নিয়ে হৈচৈ করবেন না। হরতালের রাজনীতি ভোতা হয়ে গেছে। এ দেশের মানুষ হরতালের রাজনীতি পছন্দ করে না। হরতালের নামে বিশৃঙ্খলা করবেন না। সংসদে আসুন, এসব বিষয় নিয়ে আলোচনা করুণ। সংসদেই সব সমস্যার সমাধান করুণ।’

‘হরতাল ডেকে, জ্বালাও পোড়াও করে, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। বিএনপি যখন গ্যাস বিক্রি করতে চেয়েছিল, তখন শেখ হাসিনা একমাত্র নেত্রী, যিনি তখন রুখে দাঁড়িয়েছিলেন। শেখ হাসিনা গ্যাস বিক্রিকে প্রতিরোধ করেছেন। মার থেকে মাসির দরদ বেশি দেখাবেন না।’

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্র নেতা বলরাম পোদ্দার প্রমুখ এ সময় বক্তব্য রাখেন।

(ঢাকাটাইমস/০৪জুলাই/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

ভিন্নমত নির্মূলে প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার: গণঅধিকার পরিষদ

নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ংকর: ওবায়দুল কাদের 

বিশ্ব পরিস্থিতিতে দেশের সংকট সামাল দেওয়া কঠিন: ওবায়দুল কাদের 

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আ.লীগের কর্মসূচি

ঢাকা উত্তরে এক নেতার 'পকেট কমিটি', বলয়ে জিম্মি দক্ষিণ বিএনপি 

এই বিভাগের সব খবর

শিরোনাম :