ঠাকুরগাঁওয়ে দাফনে বাধা, প্রতিবাদে বিক্ষোভ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৯, ২১:৪৭

ঠাকুরগাওয়ের রুহিয়া পুকুর গোরস্থানে লাশ দাফনে বাধা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শুক্রবার বিকালে দাফন শেষে মুসল্লিরা রুহিয়া থানার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাধাদানকারী দম্পতির গ্রেপ্তারের দাবি জানায়।

শুক্রবার ঠাকুরগাঁও সদর উপজেলার ১নং রুহিয়া ইউনিয়নের কশালগাও বন্দপাড়া গ্রামের সহিদা বেগম মারা যান। জুমার নামাজ শেষে কশালগাঁও গ্রামের আবুল কাশেম ও মর্দিন নামে দুই ব্যক্তি রুহিয়া পুকুরপাড় গোরস্থানে কবর খনন করতে যায়। কবর খনন করার সময় ব্যবসায়ী শাহিরুল ইসলাম, তার স্ত্রী আঞ্জুমান আরা বেগম, ভাই আলমসহ কয়েকজন বাধা দেন এবং খননকৃত কবরে কাঠের গুঁড়ি ফেলে দিয়ে দাফনে বাধা দেন তারা। এ সময় ব্যবসায়ীর স্ত্রী আঞ্জুমান আরা বেগম মৃত সহিদাকে পাশের বাবুয়া শ্মশানে নিয়ে পুড়ে দেয়ার পরামর্শ দেন। এ কথা জানাজানি হলে কশালগাঁও এলাকার কয়েক শতাধিক নারী-পুরুষ বাধা দানকারী ব্যবসায়ী শাহিরুল ও সহযোগীদের সিরাজুলের মার্কেটের সামনে আটক করে বেধড়ক মারপিট করে। আহত অবস্থায় ব্যবসায়ী পত্নী আঞ্জুমান আরা বেগম ও ভাই আলম ও চাচাত ভাই হাসিনুরকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিকাল সাড়ে ৫টায় জানাজা শেষে সহিদাকে খননকৃত কবরে দাফন শেষে মুসল্লিরা বিক্ষোভ মিছিল করেন। এসময় বাধাদানকারী শাহিরুল ইসলাম ও তার স্ত্রী ও ভাইয়ের গ্রেপ্তারের দাবি জানান তারা।

প্রসঙ্গত, ব্যবসায়ী শাহিরুল ইসলাম ২০১১ সালে রুহিয়া পুকুর গোরস্থানের খতিয়ানের ওয়ারিশ আইয়ুব আলির নিকট ১৩ শতক জমি কিনে নেন। পরে তিনি গোরস্থান ভরাট করে দোকান নির্মাণের চেষ্টা চালালে স্থানীয়রা বাধা দেয়। তারপর আর কোন কিছু নির্মাণ করা হয়নি। স্থানীয়ভাবে কবলাকৃত ওই জমি স্থানীয় মুসল্লিদের ফেরত দেয়ার কথা থাকলেও তা আর ফেরত দেয়া হয়নি। ভরাটকৃত জমিতে কবর খনন করতে গেলে বাধা দেয়ার ঘটনা ঘটে।

(ঢাকাটাইমস/৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :