জবি ছাত্রলীগের সম্মেলন ২০ জুলাই

প্রকাশ | ০৬ জুলাই ২০১৯, ২০:০৯

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস

আগামী ২০ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন উপলক্ষে সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। এ সম্মেলন সফল করতে কেন্দ্রীয় ছাত্রলীগ আশরাফুল ইসলাম টিটনকে আহ্বায়ক করে ২১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছে।
শনিবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির অন্যান্য সদস্য হলেন- যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দীন, সৈয়দ শাকিল, ইব্রাহিম ফারাজী, হোসনে মোবারক রিসাত, মো. নাজমুল আলম, নাহিদ পারভেজ, আল-আমিন শেখ, তারেক আজিজ।

প্রস্তুতি কমিটির সদস্যরা হলেন- শেখ মেহেদী হাসান, নুরুল আফসার, শরিফুল ইসলাম, আনিসুর রহমান, তানজিনা শিমু, আক্তার হোসেন, আসাদুল্লাহ আসাদ, আসাদুজ্জামান আসাদ, আদম সাইফুল্লাহ, প্রসেনজিৎ কর্মকার, মাহমুদ হাসান পারভেজ ও ফৌজিয়া জাফরিন প্রিয়ন্তী।

গত ৩ ফেব্রুয়ারি প্রেম ঘটিত ঘটনাকে কেন্দ্র করে শাখা সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ জবি শাখা ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে। কিন্তু কেন্দ্রের নির্দেশ অমান্য করে বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য পদধারী নেতারা নিজেদের অবস্থান জানিয়ে মহড়া দিতে থাকেন।

গত ১৮ ফেব্রুয়ারি আবারও ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়েন সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের কর্মীরা। পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিবেশ নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা উভয় গ্রুপের কর্মী ও  সাংবাদিকসহ প্রায় ৪০ জন আহত হন। ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। একই সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেন।

(ঢাকাটাইমস/০৬জুলাই/আইএইচ/ইএস)