পাঁচটি সেঞ্চুরি করে রোহিতের বিশ্বরেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০১৯, ২৩:৩৭

রোহিত গুরুনাথ শর্মা এখন যা ধরছেন তাতেই সোনা ফলাচ্ছেন। তাঁর ব্যাটের দাপটে ভাঙতে বসেছে পুরনো সব রেকর্ড। শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড গড়েছেন ‘হিটম্যান’। এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করার বিরল নজির এখন রোহিতের ঝুলিতে। চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন তিনি। পাকিস্তান, ইংল্যান্ড, বাংলাদেশের পরে শ্রীলঙ্কার বিরুদ্ধেও এদিন তাঁর ব্যাট কথা বলল। ১০৩ রান করে আউট হন তিনি।

বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করে কুমার সঙ্গকারাকে ছুঁয়েছিলেন রোহিত। চার বছর আগের বিশ্বকাপে পরপর চারটি সেঞ্চুরি করেছিলেন দ্বীপরাষ্ট্রের তারকা উইকেটকিপার। এদিন অন্য গ্রহের বাসিন্দা হয়ে গেলেন রোহিত। এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি রোহিত ছাড়া আর কেউ করতে পারেনি। চলতি বিশ্বকাপে ৬৪৭ রান করে রোহিত এখন সবার উপরে। শচীন টেন্ডুলকারের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন তিনি। ২০০৩ বিশ্বকাপে ‘মাস্টার ব্লাস্টার’ ৬৭৩ রান করেছিলেন। সেই রেকর্ডও এখন ভাঙনের মুখে।

বিশ্বকাপে মোট ছয়টি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শচীন। রোহিতও ছুঁয়ে ফেললেন তাঁর ‘আইডল’কে। চার বছর আগে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন ভারতী ওপেনার রোহিত। আর এই বিশ্বকাপে তো ইতিহাস গড়লেন— পাঁচ-পাঁচটি সেঞ্চুরি। রোহিতের পাশাপাশি এ দিন লোকেশ রাহুলও সেঞ্চুরি করলেন। শিখর ধওয়ন চোট পাওয়ার পরে রাহুলকে ওপেন করতে পাঠানো হয়েছিল। শুরুটা ভাল করলেও এতদিন বড় রান পাচ্ছিলেন না। এ দিন সেঞ্চুরি হাঁকালেন। এগিয়ে আসছে সেমিফাইনাল। তার আগে বিরাট কোহালিকে নিশ্চিত করলেন রাহুল। মালিঙ্গার বলে ১১১ রানে ফিরতে হয় তাঁকে।

এদিন লিগ ভারত তাদের লিগ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৪ রান করে শ্রীলঙ্কা। পরে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ৪৩.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

(ঢাকাটাইমস/৬ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :