প্রতিশোধের জয়ে তৃতীয় স্থান অর্জন আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুলাই ২০১৯, ০৪:৪৮ | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৯, ০৩:০২

কোপা আমেরিকার ২০১৫ ও ২০১৬ আসরের ফাইনাল ম্যাচে চিলির কাছে হেরে রানার্স আপ হয়েছিল আর্জেন্টিনা। এবারের আসরেও লড়াই হলো সেই দুই দলের মধ্যে। কিন্তু এবারের ম্যাচটি ফাইনাল নয়। তৃতীয় স্থান নির্ধারণী। আর সেই ম্যাচে চিলিকে ২-১ গোলে হারিয়ে প্রতিশোধ নিল আর্জেন্টিনা।

যদিও এটি ফাইনাল ম্যাচ নয়। তারপরও কোপার মঞ্চেই হারের বদলা নিল লা আলবিসেলেস্তেরা। তৃতীয় স্থান অর্জন করে এবারের কোপা মিশন শেষ করল লিওনেল মেসির দল। আর চতুর্থ স্থান অর্জন করল চিলি। তবে, ম্যাচটিতে আর্জেন্টিনা জিতলেও ‘কলঙ্ক’ লেগে থাকল মেসির গায়ে।

বাংলাদেশ সময় শনিবার রাতে অনুষ্ঠিত কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটিতে ম্যাচটিতে অবশ্য বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল চিলি। ৬১ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। অন্যদিকে, ৩১ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে আর্জেন্টিনা। চিলি টার্গেটে শট নেয় তিনটি। আর্জেন্টিনা টার্গেটে শট নেয় ৫টি। আর্জেন্টিনা তিনটি হলুদ ও একটি লাল কার্ড দেখে। চিলিও তিনটি হলুদ এবং একটি লাল কার্ড দেখে।

ম্যাচের প্রথমার্ধেই দুইটি গোল করেছিল আর্জেন্টিনা। দুইটি গোলের মধ্যে একটি গোল করেন সার্জিও আগুয়েরো। অপর গোলটি করেন পাওলো দিবালা। ১২তম মিনিটে মেসির পাস থেকে দারুণভাবে বল জালে পাঠান আগুয়েরো। আর ২২তম মিনিটে লো সেলসোর পাস থেকে গোল করেন পাওলো দিবালা।

৩৭তম মিনিটে দুই দলই ১০ জনের দলে পরিণত হয়। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। একই সাথে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চিলির গ্যারি মেডেল।

বল দখলের লড়াইয়ে এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন মেডেল ও মেসি। অবশ্য মেসিকেই বারবার ধাক্কা দিতে থাকেন মেডেল। এসময় মেসিকে শান্তই থাকতে দেখা গেছে। তারপরও রেফারি দুজনকেই লাল কার্ড দেখান। আর্জেন্টিনার জার্সি গায়ে এই দ্বিতীয়বারের মতো লাল কার্ড দেখলেন মেসি। এর আগে আর্জেন্টিনার জার্সি গায়ে অভিষেক ম্যাচে তিনি লাল কার্ড দেখেছিলেন।

দ্বিতীয়ার্ধে ব্যবধান কমাতে সক্ষম হয় চিলি। ৫৯তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন আর্তুরো ভিদাল। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এবার প্রথম সেমিফাইনাল ম্যাচে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারে আর্জেন্টিনা। আর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে পেরুর কাছে ৩-০ গোলে হারে চিলি। রবিবার বাংলাদেশ সময় রাত দুইটায় ফাইনাল ম্যাচে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে পেরু।

আর্জেন্টিনা-চিলি ম্যাচের ভিডিও হাইলাইটস

(ঢাকাটাইমস/৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :