সাকিবের ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৯, ১৯:৪৯

বিশ্বকাপে এবার দারুণ সময় পার করেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে করেছেন ৬০৬ রান। আট ম্যাচ খেলে তিনি দুইটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন। বল হাতে নিয়েছেন ১১টি উইকেট। যার ফলও তিনি পেয়েছেন।

আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ২২তম অবস্থানে উঠে এসেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ৬৯২। এটি তার ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট। বোলারদের তালিকায় তিনি আছেন ২৭তম অবস্থানে। আর অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ অবস্থান ধরে রেখেছেন তিনি।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে আছেন মুশফিকুর রহিম। এক ধাপ উন্নতি করে ৭০৪ রেটিং পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের জস বাটলারের সঙ্গে যৌথভাবে ১৯তম অবস্থানে আছেন তিনি। টাইগার ওপেনার তামিম ইকবাল ৬৪৮ পয়েন্ট নিয়ে আছেন ২৮তম অবস্থানে।

তিন ধাপ উন্নতি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটসম্যানদের তালিকায় ৫৬৪ পয়েন্ট নিয়ে ৪৫তম অবস্থানে আছেন তিনি। উন্নতি হয়েছে লিটন দাসের। ৪৬৮ পয়েন্ট নিয়ে তিনি আছেন ৮৪তম অবস্থানে। ব্যাটসম্যানদের তালিকায় ৮৯১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

২০ উইকেট শিকার করা মোস্তাফিজুর রহমান বোলারদের তালিকায় ৬৩০ পয়েন্ট নিয়ে আছেন ১৪তম অবস্থানে। ছয় ধাপ উন্নতি করে মেহেদী হাসান মিরাজ আছেন ১৬তম অবস্থানে। ৫৮৭ পয়েন্ট নিয়ে সাকিবের অবস্থান ২৭তম। টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবার মাত্র এক উইকেট শিকার করেছেন। ৫০৯ পয়েন্ট নিয়ে তিনি ৪৫তম অবস্থানে আছেন। ৪১০ পয়েন্ট নিয়ে মোহাম্মদ সাইফউদ্দিন আছেন ৮৬তম অবস্থানে।

(ঢাকাটাইমস/৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :