ইতালিতে প্রীতি ফুটবল ম্যাচ

প্রকাশ | ০৭ জুলাই ২০১৯, ২১:০৬

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

‘খেলাধুলায় থাকে পরিপূর্ণ ও নির্মল একটি প্রশান্তি যা শারীরিক ও মানসিক বিকাশ সাধনে অত্যন্ত গুরুত্বপূর্ণ, এখানে হার এবং জিত মূল বিষয় নয়।’

প্রধান অতিথির বক্তব্যে একথা বললেন ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

জালালাবাদ কল্যাণ সংঘ (বৃহত্তর সিলেট) রোম ইতালির আয়োজনে বাঙালি অধ্যুষিত এলাকা তরপিনাত্তার স্থানীয় একটি মাঠে এ প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে।

ম্যাচটিতে হার্টস এফসি লন্ডন কলোনি ইউকে এবং জালালাবাদ কল্যাণ সংঘ ইতালি অংশগ্রহণ করে।

৩ জুলাই (বুধবার) ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত এই ম্যাচের উদ্বোধন করেন রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার।

দুই দলের সকল খেলোয়াড়দের উপস্থিতিতে তিনি বলেন, এই ধরনের আয়োজনে যুব সমাজ সব সময়ই বেশি উপকৃত হবে। কারণ বর্তমান সময়ে সব চেয়ে বেশি হতাশাগ্রস্ত হচ্ছে যুব সমাজ। তিনি জালালাবাদ কল্যাণ সংঘকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশেষ অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি  জসিমউদ্দিন, কুমিল্লা বিভাগ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবু তাহের, বরিশাল বিভাগ সমিতির সিনিয়র সহসভাপতি মজিবর সিকদার, ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম দিলীপ, দপ্তর সম্পাদক হাবীব মোকদম।

খেলা শেষে ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল ও বৃহত্তর ময়মনসিংহ সমিতির সভাপতি জসিমউদ্দিন বলেন, ‘রোমে বাঙালি কমিউনিটিতে যুব সমাজ এখন বিভিন্ন ধরনের  উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। সেই অনুযায়ী খেলাধুলার আয়োজন একেবারেই কম। এই ধরনের আয়োজন আরো বেশি করে করার আহ্বান জানান। পাশাপাশি তাদের সহযোগিতা থাকবে বলেও আশ্বাস দেন তারা।’

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনের সভাপতি জামিল আহম্মেদ, সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ বাবুল, জহিরুল ইসলাম, সারোয়ার, শামিম মুন্সীসহ অনেকে।

আয়োজনটির সার্বিক সহযোগিতায় ছিলেন জালালাবাদ কল্যাণ সংঘের সহসভাপতি রোমান খান (মিজবা), সদস্য জিয়াউর রহমান জিয়া, পারভেজ কামাল, আব্দুল মোমিন, হিরা মিয়া, প্রচার সম্পাদক কামরুজ্জামান তাজসহ আরো অনেকেই।

(ঢাকাটাইমস/৭জুলাই/এলএ)