সৈয়দপুরে পাঁচ ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশ | ০৮ জুলাই ২০১৯, ১৮:২৫

জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা

মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে নীলফামারীর সৈয়দপুরের পাঁচ ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সোমবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ওই অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও নীলফামারী জেলার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোমতাজ বেগম।

এ সময় তারা বিভিন্ন ওষুধের দোকানে সরেজমিনে গিয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধের ছড়াছড়ি দেখতে পান।
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫১ ধারায় সৈয়দপুর প্লাজা মার্কেটের নোভা ড্রাগসকে ২০ হাজার টাকা, স্মৃতি মেডিকেল স্টোরকে ১৫ হাজার টাকা, এস আর প্লাজার সৌদি ফার্মেসিকে ৫ হাজার টাকা, সিনেমা রোডের নিউ ইমরান ফার্মেসিকে ৫ হাজার টাকা এবং পাঁচমাথা মোড়ের রাণী ফার্মেসিকে ৫ হাজার জরিমানা করা হয়। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, ‘আমরা অভিযানে বিভিন্ন ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ পেয়েছি। এবার ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে কোনো দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেলে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোমতাজ বেগম বলেন, সৈয়দপুরে প্রথম দিন অভিযানে ৫টি দোকানে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। এ অভিযান চলতে থাকবে।

(ঢাকাটাইমস/৮জুলাই/মোআ)