বিশাল ক্যানভাসে আসছে ‘রামায়ণ’

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ০৯:২৫

বহু আগে টিভির পর্দায় দেখা গেছে ‘রামায়ণ’। এবার সেটি বিশাল ক্যানভাসে আসতে চলেছে রুপালি পর্দায়। যা আগে দেখেনি দর্শক। তিন পর্বে, তিন ভাষায় তৈরি হবে এই ‘রামায়ণ’। হিন্দি, তামিল ও তেলেগু। পুরো সিনেমার শুটিং হবে থ্রিডিতে। সিনেমার বাজেট ধরা হয়েছে ৫০০ কোটি রুপি। তবে সেখানে কারা অভিনয় করবেন তা এখনও জানায়নি নির্মাতা কর্তৃপক্ষ।

‘রামায়ণ’-এর পরিচালনার চেয়ারে আছেন দুজন। নিতেশ তিওয়ারি ও রবি উদয়াওয়ার। এছাড়া প্রযোজকের তালিকায়ও রয়েছে একাধিক নাম। তারা হলেন আলু অরবিন্দ, মধু মান্তেনা ও নমিত মালহোত্রা প্রমুখ। ২০২১ সালে এই সিনেমা রুপালি পর্দায় উঠবে বলে জানিয়েছে পরিচালক ও প্রযোজকরা।

পরিচালক নিতেশ তিওয়ারি বলেন, ‘প্রতি বছর নিয়ম করে বাবার সঙ্গে রামলীলা ময়দানে যেতাম। তাই রাবণের সীতাকে হরণ করার গল্প ছোট থেকেই মনে গেঁথে আছে। এছাড়া ঠাকুমা-দিদিমাদের মুখে রাম-সীতার কত গল্পই না শুনেছি। যে কোনো ভারতীয়র কাছেই রাম-সীতা অন্যরকম জায়গা করে নিয়েছে। আমরা সেই গল্পই পর্দায় তুলে ধরার চেষ্টা করব।’

তিনি আরও বলেন, ‘সিনেমার শুটিং হবে অযোধ্যা ও নেপালে। প্রযুক্তির মাধ্যমে আমরা সবটা দর্শকের কাছে তুলে ধরতে চাই। শুধু ভারত নয়, আমরা চাই বিশ্বের দরবারে প্রশংসা পাক ‘রামায়ণ’। সিনেমা মুক্তির জন্য ২০২১ সালকে বেছে নেয়া হয়েছে। তবে তিন পর্বের মধ্যে সময়ের ব্যবধান খুব বেশি হবে না।’

এর আগে গত বছর ‘মহাভারত’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন আমির খান। গুঞ্জন উঠেছিল, এই সিনেমার বাজেট পাঁচ হাজার কোটি রুপি। বিরাট অংকের এই অর্থ নাকি লগ্নি করবেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি। বলিউডের বেশ কয়েকজন সুপারস্টার এই প্রজেক্টে অভিনয় করবেন বলেও শোনা গিয়েছিল। কিন্তু ‘মহাভারত’ নিয়ে আলোচনা নেই প্রায় এক বছর।

ঢাকাটাইমস/৯ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :