দুই বছর নিষিদ্ধ হতে পারেন মেসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১১:৪১

কড়া শাস্তির মুখে পড়তে চলেছেন লিওনেল মেসি। দু’বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত হতে পারেন তিনি।  কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ণারণী ম্যাচে চিলির মিডফিল্ডার গ্যারি মেদেলের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন আর্জেন্টিনা অধিনায়ক। টিভি রিপ্লেতে দেখা গিয়েছে, বল দখলের লড়াইয়ের সময় মেসি প্রথমে আঘাত করেন মেদেলের পায়ে। তার পরে পিছন থেকে ধাক্কা মারেন।

এর পরেই মেজাজ হারিয়ে মেসিকে কাঁধ ও বুক দিয়ে বারবার আঘাত করেন চিলির মিডফিল্ডার। রেফারি দু’জনকেই লাল কার্ড দেখান। ক্ষিপ্ত আর্জেন্টিনার ফুটবলাররা ম্যাচের পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেননি। প্রতিযোগিতার আয়োজক ও রেফারির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন মেসি।

তিনি বলেছিলেন, ‘জঘন্য রেফারিং ও সংগঠকদের দুর্নীতির সঙ্গী হতে চাইনি আমরা। যেভাবে সেমিফাইনাল ও তৃতীয় স্থান নির্ণারণী ম্যাচে খারাপ রেফারিংয়ের শিকার হতে হয়েছে, তারপরে এ ছাড়া আর কোনও উপায় নেই।’

১৪ বছর পরে আর্জেন্টিনার জার্সিতে লাল কার্ড দেখে মেসি অভিযোগ করেন, ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে এমন রেফারিং হচ্ছে।

ক্ষুব্ধ দক্ষিণ আফ্রিকা ফুটবল কনফেডারেশন (কনবেমল) রবিবার মেসির অভিযোগ উড়িয়ে বিবৃতিতে জানায়, ‘কোনও প্রমাণ ছাড়া যেভাবে সত্যকে বিকৃত করে অভিযোগ করা হয়েছে, তা কোপা আমেরিকার ঐতিহ্যের বিরোধী। প্রতিযোগিতার সম্মানহানি করা হয়েছে।’

সোমবার ইংল্যান্ডের সংবাদমাধ্যমের দাবি, মেসিকে দু’বছরের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসিত করা হতে পারে। সেক্ষেত্রে আগামী দু’বছর মেসি ছাড়া খেলতে নামবে আর্জেন্টিনা।

(ঢাকাটাইমস/৯ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :