বিদেশি উৎসবে ‘হাসিনা: এ ডটারস টেল’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১২:০০

দেশের দর্শকদের কাঁদিয়ে একটু দেরিতে হলেও বিদেশিদের চোখে অস্ত্র ঝরাতে যাচ্ছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত ডটুফিকশন ‘হাসিনা: এ ডটারস টেল’। আগামী ২০ ও ২৪ জুলাই সাউথ আফ্রিকার ডারবানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ডকুফিল্মটি দেখানো হবে।

সোমবার আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সাউথ আফ্রিকার ডারবানের কাওয়াজুলু বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এ চলচ্চিত্র উৎসবটি চলবে আগামী ১৮ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত।

‘হাসিনা: এ ডটারস টেল’ মুক্তি পেয়েছিল গত বছরের ১৬ নভেম্বর। প্রাথমিকভাবে এটি দেশের বড় চারটি প্রেক্ষাগৃহে দেখানো হয়েছিল। পরে দর্শকদের আগ্রহে বাড়ানো হয় প্রেক্ষাগৃহের সংখ্যা। ৭০ মিনিটের ডকুফিল্মটিতে দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ ও দৃশ্যায়নে ফুটে উঠেছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা-পরবর্তী তাদের নির্বাসিত জীবন ও উত্থান-পতনের কথা।

ডকুফিল্মটি পরিচালনা করেছেন রেজাউর রহমান খান পিপলু। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় দীর্ঘ পাঁচ বছর ধরে নির্মিত হয় ‘হাসিনা: এ ডটারস টেল’। এর আবহ সংগীতের কাজ করেন কলকাতার দেবজ্যোতি মিশ্র। চিত্রগ্রাহক ছিলেন সাদিক আহমেদ এবং সম্পাদনা করেন নবনীতা সেন।

ঢাকাটাইমস/৯ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :