নতুন গান নিয়ে আসছেন পলাশ

প্রকাশ | ০৯ জুলাই ২০১৯, ১৩:৪৩

বিনোদন প্রতিবেদক

১০ মাস পর নতুন গান নিয়ে আসছেন নব্বইয়ের দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী পলাশ। গানটির শিরোনাম ‘অভিমান পোড়ে না’। এর কথা লিখেছেন এ মিজান এবং সুর করেছেন মীর মাসুম। গত রবিবার সুরকার মীর মাসুমের স্টুডিতে গানটির রেকর্ডিং হয়। এটির মিউজিক ভিডিও নির্মাণেরও কাজ চলছে। ঈদের আগে দেশের প্রথমসারির একটি প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে গানটি প্রকাশ করা হবে।

নতুন গান ‘অভিমান পোড়ে না’ প্রসঙ্গে শিল্পী পলাশ জানালেন, ‘১০ মাস পরে নতুন কোনো গানে কণ্ঠ দিলাম। একটা সময় ছিল যখন কয়েক মাস পরপর নতুন অ্যালবাম প্রকাশ করতাম। এখন আর সেই দিন নেই। তবুও একটা ভালো কথা ও ভালো সুুরের গানের জন্য অপেক্ষা করি। ‘অভিমান পোড়ে না’ তেমনই একটি গান। আশা করি এটি শ্রোতাদের ভালো লাগবে।’

১০ মাস আগে ‘স্বপ্নগুলো’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছিলেন পলাশ। ওই গানটি লিখেছিলেন লন্ডনপ্রবাসী গীতিকার ও সরকার স্বপন। সুরও তিনি করেছিলেন। গানটির রেকর্ডিং হয়েছিল লন্ডনে। এই শিল্পী জানালেন, এখন থেকে তিনি নিয়মিত গান প্রকাশ করবেন।

নব্বইয়ের দশকের শিল্পী পলাশ ‘আজ পাশা খেলবো রে শ্যাম’ গানটি দিয়ে সে সময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন। ওই সময় এই গানটি শোনেননি এমন সংগীতপ্রেমী খুঁজে পাওয়া দুষ্কর। দীর্ঘ কেরিয়ারে এমন আরও অনেক গান তিনি উপহার দিয়েছেন। গান গেয়েছেন ২০০টির মতো অ্যালবামে। একক অ্যালবাম ২০টিরও বেশি। এছাড়া অসংখ্য সিনেমায়ও তার গান রয়েছে।

ঢাকাটাইমস/৯ জুলাই/এএইচ