জিপিওর জায়গায় হচ্ছে পার্ক

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১৭:২৯
বর্তমান জিপিও (ফাইল ছবি)

রাজধানীর আগারগাঁওয়ে ১৬ তলা বিশিষ্ট নতুন জেনারেল পোস্ট অফিসের (জিপিও) ভবন করা হয়েছে। গুলিস্তান থেকে আগারগাঁওয়ে দ্রুতই স্থানান্তরিত হবে প্রধান পোস্ট অফিস। পুরনো জিপিও ভবনটি ভেঙে সেখানে গ্রিন পার্ক করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান এই তথ্য।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘জিপিওর নতুন ভবন হয়েছে আগারগাঁওয়ে। পুরাতন জিপিওর ক্ষেত্রে প্রধানমন্ত্রীর আইডিয়া হলো এখানে সুন্দর জায়গায় আছে, শহরের কেন্দ্রে-এটাকে গ্রিন পার্ক বানানো হবে। যেখানে আমাদের নাগরিকেরা অবসর সময় পার করবেন।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন আমরা সেটা বাস্তবায়ন করবো। কবে হবে, কত টাকা প্রয়োজন হবে সেটা আমরা পর্যালোচনা করবো।’

মন্ত্রী জানান, তাছাড়া রাজধানীর সরকারি তিতুমীর কলেজের মাঠটিকে প্রধানমন্ত্রী মাঠ হিসেবেই রাখার নির্দেশনা দিয়েছেন। সেখানে যাতে কোনো অবকাঠামো না হয়।

মঙ্গলবার একনেকে ১৩টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এগুলো বাস্তবায়নে মোট খরচ ধরা হয়েছে সাত হাজার ৭৪৪ কোটি ৪৭ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ছয় হাজার ৪১৪ কোটি ৯৭ লাখ টাকা, বৈদেশিক সহায়তা থেকে এক হাজার ১৪০ কোটি ৪৪ লাখ টাকা এবং বাস্তবায়নকারী সংস্থা থেকে ১৮৯ কোটি টাকা খরচ করা হবে।

(ঢাকাটাইমস/০৯জুলাই/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :