কুমিল্লায় ভাতিজা হত্যায় নারীর যাবজ্জীবন

কুমিল্লা প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১৭:৫০

কুমিল্লায় প্রতিহিংসাবশত দেবরের ছেলেকে শ্বাসরোধে হত্যার দায়ে হোসনেয়ারা বেগম (৩৫) নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

গতকালা কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এই রায় দেন।

সাজাপ্রাপ্ত হোসনেয়ারা বেগম কুমিল্লা বরুড়া উপজেলার শাকপুর গ্রামের আবুল বাশারের স্ত্রী।

মামলার রায় সূত্রে জানা যায়, দেবর আবুল কাশের স্ত্রীর সাথে হোসনেয়ারা বেগমের পারিবারিক দ্বন্দ্ব ছিল। এ কারণে প্রতিহিংসাবশত দেবরের সাত বছরের সন্তান ইব্রাহীম খলিলকে শ^াসরোধ করে হত্যা করা হয়। আদালতের ১৬৪ ধারা জবানবন্দিতে হোসনেয়ারা বেগম হত্যাকা-ের বিষয়টি স্বীকার করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বরুড়া থানার ওসি আজম উদ্দিন আহম্মদ জানান, ২০১৬ সালের ৩১ মার্চ বরুড়া উপজেলার শাকপুর গ্রামের প্রাবসী আবুল কাশেমের সাত বছর বয়সি শিশু ইব্রাহীম খলিল বিকালে খেলতে গিয়ে নিখোঁজ হয়। আত্মীয়-স্বজনরা বিভিন্ন স্থানে বহু খোঁজা-খুঁজি করেন। পরে ওই বছরের ২ এপ্রিল হত্যার তিনদিন পর বসত বাড়ির পুরাতন ময়লার ট্যাংকির ভিতর থেকে শিশু ইব্রাহীমের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় শিশুর বাবা আবুল কাশেম বাদী হয়ে অজ্ঞাত লোকদের আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত সাপেক্ষে গত ২০১৮ সালের ৫ আগস্ট হোসনেয়ারা বেগমকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে।

ঢাকাটাইমস/০৯জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :