সুনামগঞ্জে বাড়ছে পানি, সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১৯:৪৪

সুনামগঞ্জে কয়েকদিনের টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে বাড়ছে পানি। পানির চাপে সড়ক ভেঙে ও ডুবে যাওয়ায় জেলা সদরের সঙ্গে অনেক উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, গত দুই দিনের টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের দুই কিলোমিটার অংশ পানিতে ডুবে গেছে। এতে করে ওই সড়কে যান চলাচল বন্ধ আছে।

সোমবার সকাল থেকে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের আনোয়ারপুর ও শক্তিয়ারখলা এলাকার সড়ক পানির নিচে তলিয়ে যাওয়া কিছুর অংশে ভেঙে গেছে। এতে জেলা সদরের সঙ্গে বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলাসহ কয়েকটি সড়কে দিয়ে যানবাহন দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এদিকে তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার থেকে সোহালা সড়কটি মঙ্গলবার বিকালে ভেঙে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন এই সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারণ।

এদিকে সীমান্ত সুরমা, যাদুকাটা, পাটলাই নদীর পানি প্রবল বেগে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হচ্ছে তাহিরপুর উপজেলার নি¤œাঞ্চল।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানায়, সুনামগঞ্জের ষোলঘর পয়েন্টে ৭.১১ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। সোমবার বেলা ১২টা থেকে মঙ্গলবার (৯জুলাই) বেলা ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭৫মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করেছে পানি উন্নয়ন বোর্ড। 

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস বলেন, উপজেলার বিশ্বম্ভরপুর শক্তিয়ারখলা সড়কের একশো মিটার এলাকা দিয়ে ঢলের পানি প্রবাহিত হচ্ছে। টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কের দুই কিলোমিটার অংশ পানিতে ডুবে গেছে

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু বকর সিদ্দিক ভূঁইয়া জানান, সুনামগঞ্জে গত দুইদিন ধরে প্রচুর বৃষ্টি হচ্ছে। বৃষ্টিপাত অব্যাহত থাকায় সীমান্তের মেঘালয় পাহাড়ে বৃষ্টি হওয়ায় সুরমা নদীর পানি বাড়ছে। তবে এখনও বিপৎসীমা অতিক্রম করেনি। 

ঢাকাটাইমস/০৯জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :