রেজাল্ট ভালো করতে গণরুমে থাকার পরামর্শ শিক্ষকের

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ২০:৩৫

‘গণরুমে থেকেই যদি ভালো রেজাল্ট করা যায় তবে রুমের কোনো দরকার নেই। আর যদি সিট পেতে হয় তাহলে আগে হল প্রশাসন বরাবর স্মারকলিপি দিতে হবে; হলের সামনে আন্দোলন করতে হবে।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হলের সিটের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করার সময় এমন মন্তব্য করেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা হলের ওয়ার্ডেন ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জাহিদুল বারী।

১৮ মাসেও হলে সিট না পেয়ে মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ৪৭তম ব্যাচরে ছাত্রীরা পুরাতন রেজিস্টার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

ভুক্তভোগী ছাত্রীরা জানান, ১১৪ জন দুটি ছোট রুমে অবস্থান করতে বাধ্য হচ্ছে। ছাত্রী কমন রুমে ৮৭ জন, রিডিং রুমে ১৪ জন এবং অন্যরা হল ত্যাগ করেছে।

তারা জানান, প্রশাসনকে বারবার জানিয়েও কোনো লাভ হয়নি। হলের প্রভোস্ট এবং উপাচার্য বরাবর লিখিতভাবে জানিয়েও অবস্থার কোনো উন্নতি হয়নি। অথচ অন্য হলে ৪৮তম আবর্তনের ছাত্রীরা সিট পেয়ে গেছে।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ মুজিবুর রহমান বলেন, ‘আমি সর্বোচ্চ চেষ্টা করছি শিক্ষার্থীদের হলে সিট দেওয়ার জন্য। আগামীকাল থেকে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের সিট বন্টন কার্যক্রম শুরু করব এবং ৩১ জুলাই এর মধ্যে সকল শিক্ষার্থীরা সিট পাবে।’

(ঢাকাটাইমস/০৯জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :