খেলা শুরুর সর্বশেষ সময় রাত সাড়ে এগারোটা

প্রকাশ | ০৯ জুলাই ২০১৯, ২২:০৭ | আপডেট: ০৯ জুলাই ২০১৯, ২৩:৪৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপে আজ ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনাল ম্যাচটি বৃষ্টির কারণে আপাতত বন্ধ আছে। বাংলাদেশ সময় রাত ১১টা ৩৫ মিনিটে যদি খেলা শুরু করা সম্ভব হয় তাহলে ২০ ওভারের খেলা হবে। এই সময়ে খেলা শুরু করতে হলে তার আগে বাংলাদেশ সময় অন্তত রাত সাড়ে দশটার মধ্যে বৃষ্টি থামতে হবে। সেটি সম্ভব না হলে খেলা ম্যাচের বাকি খেলা হবে আগামীকাল (বুধবার)।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ৪৬.১ ওভারের মাথায় বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ব্ল্যাক ক্যাপসদের সংগ্রহ ৫ উইকেটে ২১১ রান।

নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে প্রথম উইকেট হারায়। বুমরাহর বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মার্টিন গাপটিল। ১৪ বলে এক রান করেন তিনি। ্এরপর দলকে কিছুটা টানেন আরেক ওপেনার হেনরি নিকোলস ও অধিনায়ক উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে ৬৮ রান যোগ করে ব্যক্তিগত ২৮ রানে সাজঘরে ফেরেন নিকোলস। এরপর তৃতীয় উইকেটে উইলিয়ামসন ও রস টেইলরের অভিজ্ঞ জুটিতে ভর করে দারুণভাবে ম্যাচে ফেরে কিউইরা।

অর্ধশত রান পূর্ণ করে ব্যক্তিগত ৬৭ রানে আউট হন দলনায়ক। তবে ক্রিজে মজবুত  রস টেইলর। অপরাজিত রয়েছেন ৬৭ রানে। সঙ্গী টম লাথাম অপরাজিত ৩ রানে। জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোম করেন যথাক্রমে ১২ ও ১৬ রান।

ভারতের পাঁচ বোলারের সংগ্রহে ১টি করে উইকেট। যার মধ্যে সবচেয়ে কৃপণ বোলিং করেছেন বুমরাহ (৮-১-২৫-১)।  ৮.১ ওভারে ৩০ রান দিয়ে আপাতত ১ উইকেট দুরন্ত ভুবনেশ্বরের ঝুলিতেও। ১০ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন জাদেজাও। ১টি করে উইকেট পেলেও ১০ ওভারে যথাক্রমে ৫৫ ও ৬৩ রান খরচ করেছেন পান্ডিয়া ও চাহাল।

(ঢাকাটাইমস/৯ জুলাই/এসইউএল)