ভারত-নিউজিল্যান্ড ম্যাচের বাকি অংশ বুধবার

প্রকাশ | ০৯ জুলাই ২০১৯, ২৩:৩১ | আপডেট: ০৯ জুলাই ২০১৯, ২৩:৪১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বিশ্বকাপে মঙ্গলবার ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনাল ম্যাচটি বৃষ্টির কারণে সমাপ্ত হয়নি। নিউজিল্যান্ড টস জিতে ব্যাট করতে নামে। ৪৬.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। বাংলাদেশ সময় রাত ১১টা ৩৫ মিনিট ছিল খেলা শুরু করার সর্বশেষ সময়। কিন্তু এই সময়ের মধ্যে খেলা শুরু করা সম্ভব হয়নি।

আইসিসি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের জন রিজার্ভ ডে রেখেছে। তাই নিয়মানুযায়ী বুধবার ম্যাচের বাকি অংশ অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। তবে, বুধবারও যদি খেলা মাঠে না গড়ায় তাহলে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকায় ফাইনালে উঠবে ভারত।

মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ৪৬.১ ওভারের মাথায় বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ব্ল্যাক ক্যাপসদের সংগ্রহ ৫ উইকেটে ২১১ রান।

নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে প্রথম উইকেট হারায়। বুমরাহর বলে কোহলির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মার্টিন গাপটিল। ১৪ বলে এক রান করেন তিনি। ্এরপর দলকে কিছুটা টানেন আরেক ওপেনার হেনরি নিকোলস ও অধিনায়ক উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে ৬৮ রান যোগ করে ব্যক্তিগত ২৮ রানে সাজঘরে ফেরেন নিকোলস। এরপর তৃতীয় উইকেটে উইলিয়ামসন ও রস টেইলরের অভিজ্ঞ জুটিতে ভর করে দারুণভাবে ম্যাচে ফেরে কিউইরা।

অর্ধশত রান পূর্ণ করে ব্যক্তিগত ৬৭ রানে আউট হন দলনায়ক। তবে ক্রিজে মজবুত  রস টেইলর। অপরাজিত রয়েছেন ৬৭ রানে। সঙ্গী টম লাথাম অপরাজিত ৩ রানে। জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোম করেন যথাক্রমে ১২ ও ১৬ রান।

ভারতের পাঁচ বোলারের সংগ্রহে ১টি করে উইকেট। যার মধ্যে সবচেয়ে কৃপণ বোলিং করেছেন বুমরাহ (৮-১-২৫-১)।  ৮.১ ওভারে ৩০ রান দিয়ে আপাতত ১ উইকেট দুরন্ত ভুবনেশ্বরের ঝুলিতেও। ১০ ওভারে ৩৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন জাদেজাও। ১টি করে উইকেট পেলেও ১০ ওভারে যথাক্রমে ৫৫ ও ৬৩ রান খরচ করেছেন পান্ডিয়া ও চাহাল।

(ঢাকাটাইমস/৯ জুলাই/এসইউএল)