পাবনার দণ্ডপ্রাপ্তদের সব ধরনের সহযোগিতা দেবে বিএনপি

নিজম্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ২৩:৩৯

পাবনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে হামলার মামলায় ফাঁসি ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দলীয় নেতাকর্মীদের পরিবার ও স্বজনদের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

আইনগত সহায়তা দেওয়ার আশ্বাস দিতে মঙ্গলবার সারাদিন দণ্ডপ্রাপ্ত নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতিনিধিরা। এ সময় বিএনপি নেতারা তাদের সান্ত্বনা দিয়েছেন। ভবিষ্যতেও তাদের পাশে থাকার কথা বলেন।

প্রতিনিধি দলে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ওবাদুর রহমান চন্দন, নিপুণ রায় চৌধুরী, ব্যারিস্টার সাইফুর রহমান ছিলেন।

এছাড়াও ইশ্বরদী পৌরসভার সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোখলেছুর রহমান বাবলু, ঈশ্বদী পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু, গোলাম আখতার জাকির, মাসুদ খন্দকার, রওশোন আফরোজ, ছাত্রদলের নেত্রী আরেফা সুলতানা রুমা, যুবদলের পাবনা জেলা সাধারণ সম্পাদক হিমেল রানা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের প্রধান ব্যারিস্টার মীর হেলাল এ সমময় বলেন, আপনাদের কাছে আমাদের পাঠিয়েছে আমাদের নেতা তারেক রহমান, তিনি আমাদের বলেছেন এই মামলার সব দায়িত্ব তিনি বহন করবেন। আপনাদের সব ধরনের সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

তিনি আরো বলেন, দেশে আইনের শাসন নাই, ন্যায়বিচার নেই, মানবাধিকার নেই। এই আদালত ন্যয়বিচার করেননি।

এরআগে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসও দণ্ডপ্রাপ্ত প্রত্যেক নেতাকর্মীর বাড়িতে গিয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

পাবনার ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলা হয়। সেই হামলার মামলায় বিএনপির নয় নেতাকর্মীকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।

একই মামলায় ২৫ জনকে দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। এ ছাড়া ১৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড হয়েছে। গত ৩ জুলাই দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-৩–এর ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রুস্তম আলী এ আদেশ দেন।

(ঢাকাটাইমস/০৯জুলাই/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বর্তমান ইসির অধীনে উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা ১২ দলীয় জোটের

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

ভিন্নমত নির্মূলে প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার: গণঅধিকার পরিষদ

নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ংকর: ওবায়দুল কাদের 

বিশ্ব পরিস্থিতিতে দেশের সংকট সামাল দেওয়া কঠিন: ওবায়দুল কাদের 

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আ.লীগের কর্মসূচি

ঢাকা উত্তরে এক নেতার 'পকেট কমিটি', বলয়ে জিম্মি দক্ষিণ বিএনপি 

এই বিভাগের সব খবর

শিরোনাম :