ব্যাট হাতে এবার আরেক বিশ্বকাপে দুর্জয়-পাপনরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ০৮:৫৮

বিশ্বকাপে প্রতিযোগী দলগুলোর সংসদ সদস্যদের নিয়ে আরেক অন্যরকম বিশ্বকাপ হচ্ছে এবার। যে আসরের নামকরণ করা হয়েছে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ-২০১৯। বিশ্বকাপের সেমিফাইনাল পর্ব শেষ না হতেই আজ বুধবার থেকে শুরু হবে সাংসদদের সেই বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ছাড়া বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে এবারের আসরে।

'এ' গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। প্রতিপক্ষ নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আর পাকিস্তানের সংসদীয় ক্রিকেট দল।

মঙ্গলবার ৬ ওভার করে গা গরমের ম্যাচ হয়ে গেছে সব দলের। বাংলাদেশ ওয়ার্মআপ ম্যাচ খেলেছে আফগানিস্তানের সাথে। আজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে সংসদীয় বিশ্বকাপ ক্রিকেটের মূল আসর। খেলা হবে ১৫ ওভার করে।

আসরের উদ্বোধনী দিনে বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দল একটি ম্যাচে অংশ নেবে। তাদের প্রতিপক্ষ পাকিস্তান সংসদীয় ক্রিকেট দল। দুপুর ২টায় বাংলাদেশ-পাকিস্তানের খেলাটি শুরু হবে। ভেন্যু লন্ডনের চিসউইক বার্লিংটন লেন। এ মাঠের পোস্ট কোড হলো চিসউইক লন্ডন, ডব্লিউ ৪২ আরপি।

১১ জুলাই বাংলাদেশ পরের দুই ম্যাচে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের সঙ্গে। বৃহস্পতিবার সকাল ১০টায় শুরু হবে বাংলাদেশ আর দ. আফ্রিকা সংসদীয় ক্রিকেট দলের লড়াই। আর বেলা আড়াইটায় মাঠে গড়াবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড ম্যাচ।

১১ জুলাইয়ের ম্যাচ দুটি লন্ডসের উলউইচের মিলিটারি একাডেমি মাঠে। এ মাঠের পোস্ট কোড হলো রয়েল মিলিটারি একাডেমি উলউইচ লন্ডন, এস ই ১ ৮ ৪ এ এস।

পরে ১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে। বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট ক্যাপ্টেন নাইমুর রহমান দুর্জয়।

বাংলাদেশ সংসদীয় দলের হয়ে যারা খেলবেন

মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙ্গাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।

(ঢাকাটাইমস/১০ জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :