ক্যাটরিনার ফিট থাকার পাঁচ মন্ত্র

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১০:২০

বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ। যিনি শরীর-স্বাস্থ্য নিয়ে খুবই সচেতন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে প্রায়ই নানা ফিটনেস ও ওয়ার্কআউট ভিডিও শেয়ার করে থাকেন এই নায়িকা। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ফিটনেস ধরে রাখার পাঁচটি মন্ত্র শেয়ার করলেন তিনি।

ক্যাটরিনা বলেন, ‘জীবনে আমার লক্ষ্য মানসিক এবং শারীরিক সুস্থতার মধ্যে ব্যালেন্স তৈরি করা। সুস্থ জীবন যাপনের জন্য এই দুটিই ভীষণ গুরুত্বপূর্ণ। সম্প্রতি যোগাসনে বেশি মন দিয়েছি। প্রতিদিন নিয়ম করে যোগ অভ্যাস করি। শরীর ও মন সুস্থ রাখতে এর কোনো জুড়ি নেই।’

এবার আসেন জেনে নিই ক্যাটরিনার ফিট থাকার সেই পাঁচ মন্ত্র।

১. এমন কোনও অ্যাক্টিভিটি বেছে নিন যা আপনি এনজয় করবেন। কোনও ওয়ার্কআউট বা ফিটনেস প্ল্যানের প্রতি যদি প্যাশন না থাকে, তাহলে সেটা বেশিদিন চালানো যায় না।

২. নিজের শরীরকে চিনতে শিখুন। প্রত্যেকের সহ্য শক্তি এক হয় না। তাই আমার জন্য যেটা পারফেক্ট প্ল্যান, আপনার জন্য তা নাও হতে পারে। শরীর চর্চার মাঝে একটু রিল্যাক্স করুন, রেস্ট নিন।

৩. কড়া ডায়েট খুব একটা মেনে চলি না। তবে সন্ধ্যা সাতটার পর কোনো ধরনের ভারী খাবার খাই না।

৪. প্রোটিন, সবজি, ভাত, আলু, লালআলু এই সবই পরিমাণ মতো খাই। তবে ভাজাভুজি, দুধের প্রডাক্ট, গ্লুুটেন, গমের তৈরি খাবার এবং রিফাইন্ড চিনি সম্পূর্ণ এড়িয়ে চলি।

৫. প্রতিদিনই নিয়ম করে এক্সারসাইজ করুন। যেদিন জিমে যেতে ইচ্ছে করবে না, সেদিন হালকা ফ্রি হ্যান্ড অথবা যোগাসন অভ্যাস করুন।

ঢাকাটাইমস/১০ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :