শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া রোহিঙ্গা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১২:৩২

জঙ্গি সংগঠনের সদস্য সন্দেহ চারজনকে গ্রেপ্তার করেছে মালয়েশীয় পুলিশ। যাদের মধ্যে এক রোহিঙ্গা আছেন, যিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকি দিয়েছিল বলে জানিয়েছে কুয়ালালামপুর পুলিশ।

গত ২৪ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত দেশটির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে মালয়েশিয়ার কাউন্টার টেরোরিজম বিভাগ।

গতকাল মঙ্গলবার দেশটির গণমাধ্যমে এ তথ্য জানানো হয়। গ্রেপ্তারদের মধ্যে দুইজন মিয়ানমারের, একজন ভারতের আর একজন ফিলিপাইনের নাগরিক।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে রোহিঙ্গা যুবক আবদুল খালেক। এরপর ২৪ জুন কেডাহ প্রদেশের সুঙ্গাই পেতানি থেকে তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

৪১ বছর বয়সী এই রোহিঙ্গা যুবক নির্মাণ শ্রমিক হিসেবে মালয়েশিয়ায় কাজ করছিল বলে মালয়েশিয়ার দ্য স্টার অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়েছে।

মালয়েশিয়ান পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করার কারণে আব্দুল খালেককে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহার এবং মানবপাচার চক্রের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। হুমকিদাতা ওই রোহিঙ্গা যুবক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সদস্য।

ঢাকাটাইমস/১০জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :