টানা আন্দোলনে পল্লী সঞ্চয়ের কর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১২:৪০

দাবি আদায় হওয়া না পর্যন্ত মাঠ আন্দোলন থেকে সরবে না ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার সকালেও তারা ইস্কাটন গার্ডেনে পল্লী সঞ্চয় ব্যাংকের সামনের রাস্তায় জড়ো হয়ে অবস্থান কর্মসূচি পালন করছে।

সারা দেশ থেকে প্রায় সাড়ে পাঁচ হাজার কর্মকর্তা-কর্মচারী আন্দোলনে সামিল হয়েছে বলে দাবি করেছে দাবি আদায়ে করা ঐক্য পরিষদ। এ সময় তারা বিভিন্ন ধরনের স্লোগান ও বক্তৃতা-বিবৃতি দিচ্ছে।

আন্দোলনকারীদের কেউ কেউ ব্যানার- ফেস্টুনে নিজেদের দাবি-দাওয়া তুলে ধরেছে। এছাড়া কাফন পরেও কয়েকজনকে রাস্তায় শুয়ে থাকতে দেখা গেছে। তাদের অবস্থান কর্মসূচির কারণে ইস্কাটন গার্ডেনের রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। পুলিশ সকাল থেকেই পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে আছে। এছাড়া ওই পথে যান নিয়ন্ত্রণেও চেষ্টা করছে তারা।  

এর আগে মঙ্গলবারও একই দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে আন্দোলনকারীরা। কর্মকর্তা-কর্মচারীদের ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোলায়মান বলেন, ‘আমাদের বছরের পর বছর চাকরি স্থায়ী করা হবে বলা হলেও বাস্তবে কোনো কাজই হয়নি। দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। আমরা নিয়মিত বেতন পাচ্ছি না। আমাদের পরিবার-পরিজন নিয়ে বড় ধরনের সমস্যায় পড়েছি। চাকরি স্থায়ী না করলে আমাদের ঘরে ফেরার উপায় নেই।’  

আন্দোলনকারীদের দাবিগুলো হচ্ছে, ২০১৬ সালের ৩০ জুনের আগে নিয়োগকরা একটি বাড়ি একটি খামার প্রকল্পের সব জনবলকে পল্লী সঞ্চয় ব্যাংকে চাকরি স্থায়ী করতে পরিপত্র জারি করতে হবে। স্থানান্তর প্রহসন বন্ধ করে বিগত তিন বছরের ইনক্রিমেন্ট, দৈনিক ভাতা ও সব সুযোগ সুবিধা দিতে হবে। সব পদের কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি অগ্রাধিকার ভিত্তিতে দিতে হবে।

তাদের চাকরি স্থায়ী করার আগে নতুন জনবল ক্যাশ সহকারী, সিনিয়র অফিসার, উপ-আঞ্চলিক কর্মকর্তা পদে পদায়ন করা যাবে না। নিয়োগ বাণিজ্যের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করতে হবে। হাইকোর্টের নিষেধ অমান্য করে দেওয়া নিয়োগ বাতিল করতে হবে এবং আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের কোনো ধরনের হয়রানি করা যাবে না।

(ঢাকাটাইমস/ ১০ জুলাই/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :