পৃথক দুই হত্যা মামলায় একজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১৭:১৯

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দুটি হত্যা মামলার রায়ে একজনের ফাঁসি এবং তিনজনের যাবজ্জীবন হয়েছে। বুধবার সকালে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এই দুই হত্যা মামলার রায় দেন।

এর মধ্যে স্ত্রী কামরুন্নাহার তূর্ণা হত্যা মামলায় তার স্বামী আরিফুল হক রনিকে ফাঁসি দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামি রনি পলাতক রয়েছেন।

অন্য মামলার রায়ে বাঞ্ছারামপুরের রিপন মিয়া হত্যার দয়ে তিন আসামিকে যাবজ্জীবন দেয়া হয়। একই জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার রূপসদী ইউনিয়নের বেলানগর গ্রামের শিপন মিয়া, কবির মিয়া ও হাবিব মিয়া।
আশুগঞ্জের চরচারতলায় ২০১৭ সালের ২৪ এপ্রিল তূর্ণা হত্যার ঘটনা ঘটে। এ ব্যাপারে তূর্ণার পিতা মফিজুল হক বাদী হয়ে থানায় একটি মামলা করেন। এই মামলায় তূর্ণার স্বামী রনিকে একমাত্র আসামি করা হয়। ২০১২ সালে রনির সঙ্গে বিয়ে হয় তূর্ণার। মাদক সেবনসহ নানা অপকর্মে জড়িত থাকায় স্বামী-স্ত্রীর মধ্যে কলহের সৃষ্টি হয়। এজন্যে বিভিন্ন সময় রনি তাকে মারধর করত। ২০১৭ সালের ২৪ এপ্রিল তূর্ণাকে হত্যা করে বাড়ির পরিত্যক্ত পানির টাঙ্কিতে লাশ লুকিয়ে রাখে রনি।

অন্যদিকে বাঞ্ছারামপুরের রূপসদী ইউনিয়নের পশ্চিম কান্দাপাড়ার রিপন মিয়া খুন হন স্ত্রীর পরকীয়া প্রেমের ঘটনাকে কেন্দ্র করে। এই হত্যা মামলায় একই ইউনিয়নের বেলানগর গ্রামের শিপন মিয়া, কবির মিয়া ও হাবিব মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।
এই হত্যা মামলার আসামিী রিপনের স্ত্রী আমেনা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেয়া হয়।

(ঢাকাটাইমস/১০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :