ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল

প্রকাশ | ১০ জুলাই ২০১৯, ১৭:৫৯

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে চার্জগঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ১৭ জুলাই ধার্য করেছে ট্রাইব্যুনাল।

মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির যৌনহয়রানিসংক্রান্ত জিজ্ঞাসাবাদের ভিডিও ছড়িয়ে দেয়ার এ মামলায় বুধবার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন নতুন এ তারিখ ঠিক করেন।

মামলাটিতে এদিন চার্জগঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু কাশিমপুর কারাগারে থাকা এ আসামিকে এদিন ট্রাইব্যুনালে হাজির না করায় ট্রাইব্যুনাল নতুন তারিখ ঠিক করেন।

মামলায় এর আগে গত ১৬ জুন ওসি মোয়াজ্জেম হোসেন গ্রেপ্তার হন এবং ১৭ জুন তাকে একই ট্রাইব্যুনালে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন একই বিচারক। এরপর গত ২৪ জুন এক আবেদনে ট্রাইব্যুনাল তাকে কারাবিধি অনুযায়ী তাকে ডিভিশন প্রদানের আদেশ দেন। প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণির মর্যাদা ভোগ করছেন।

গত ২৭ মে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এ মামলায় দাখিলকতৃ তদন্ত প্রতিবেদন গ্রহণ করে এ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওইদিনই মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার রীমা সুলতানা প্রতিবেদন ট্রাইব্যুনালে দাখিল করেন।

প্রসঙ্গত, অধ্যক্ষ সিরাজ উদদ্দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা তুলে নেয়ার জন্য গত ৬ এপ্রিল রাফিকে মুখোশ পরা ৪/৫ জন চাপ প্রয়োগ করলে তিনি অস্বীকৃতি জানান। পরে তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তহরা। টানা পাঁচ দিন মৃত্যুর মুখোমুখি থাকার পর ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান।

(ঢাকাটাইমস/১০জুলাই/আরজেড/জেবি)