রুশেমার কফিনে সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফের শ্রদ্ধা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১৯:২৩

জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুশেমা ইমামের কফিনে শ্রদ্ধা জানিয়েছেন ফরিদপুর সদর আসনের সাংসদ ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ।

বুধবার বিকালে ফরিদপুর পুলিশ লাইন মাঠে মরহুমার কফিনে তিনি এ শ্রদ্ধা জানান। সেখানেই জানাজা শেষে জেলা শহরের কমলাপুর এলাকার ইমামবাগে পারিবারিক করবস্থানে রুশেমা ইমামকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার সময় শহরের ২নং হাবিলী গোপালপুর নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন সাংসদ রুশেমা ইমাম। পরে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

মৃত্যুকালে তিনি পুত্র সাইফুল আহাদ সেলিম, আসাদুল আহাত ও একমাত্র মেয়ে উর্মি ইমামসহ নিকটজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

এই সংসদ সদস্যের মৃত্যুতে আরো যারা গভীর শোক জানিয়েছেন, তারা হলেন- ফরিদপুর-২ আসনের এমপি ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, ফরিদপুর-১ আসনের এমপি মঞ্জুল হক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ.কে আজাদ, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধাসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক দল, সামজিক সংগঠন।

মরহুমার পুত্র সাইফুল আহাদ সেলিম জানান, ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশগ্রহণকারী রুশেমা ইমাম নারীশিক্ষা ও মুক্তির লক্ষ্যে আর্থসামাজিক উন্নয়নে কাজ করেছেন। ফরিদপুর ঈশান ইনস্টিটিউশন থেকে ম্যাট্রিক পাস করে ১৯৫১ সালে রাজেন্দ্র কলেজে ভর্তি হন। ১৯৫৩ সালে উচ্চ মাধ্যমিক পাস করলেও ১৯৬৪ সালে একই কলেজ থেকে বিএ এবং ১৯৬৮ সালে বিএড পাস করেন। ১৯৫৯ সালের ২ আগস্ট তদানীন্তন ফরিদপুর গার্লস জুনিয়র মাদ্রাসায় প্রধান শিক্ষিকা পদে যোগ দেন। পরে এটি হালিমা গার্লস হাইস্কুল নামকরণ করা হয়। এরপর তিনি ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে তার কর্মজীবন শেষ করেন। তিনি পানিসম্পদ মন্ত্রণাালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং ৩৩৪ নং সংসদ সদস্য ছিলেন (মহিলা আসন ৩৪) ছিলেন।

(ঢাকাটাইমস/১০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :