ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ২২:৫৩

ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শরীয়তপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ধর্ষক ও হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে মানববন্ধনে অংশ নেয়া বিভিন্ন শ্রেণীর মানুষ।

জাতীয় মহিলা সংস্থা, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বেসরকারি সংস্থা এসডিএস, নুসা, সুজন, সোডেপ ও এসডিও'-এর উদ্যোগে বুধবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘শরীয়তপুরসহ সারাদেশে ধর্ষণ ও হত্যার ঘটনা বেড়েই চলেছে। কিছুদিন পূর্বে শরীয়তপুরে বাস শ্রমিকরা এক তরুণীকে গণধর্ষণ করেছে। জাজিরা পৌর মেয়রের ছেলে মাসুদ এক কলেজ ছাত্রীকে ধর্ষণ করে। সে অপরাধে পুলিশ তাকে আটক করে জেলে পাঠিয়েছে। আটকের আট দিনের মাথায় সেই ধর্ষণকে আদালত জামিন দিয়েছে। যে বিচারক ধর্ষককে জামিন দিয়েছে সেও একজন নারী। ধর্ষণ মামলার আসামীকে আট দিনের মাথায় জামিন দিলে এদেশে ধর্ষকদের বিচার হবে কি করে? এতে ধর্ষণের ঘটনা আরো বেড়ে যাবে।’

মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় মহিলা সংস্থা শরীয়তপুর জেলার চেয়ারম্যান রওশন আরা বেগম, মির্জা হজরত আলী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, জেলা পরিষদের সদস্য রাশিদা মির্জা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, সুশাসনের জন্য নাগরিক-সুজনের জেলা সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম, শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মুরাদ হোসেন মুন্সী, বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা শাখার সভাপতি মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।

মানববন্ধনে ধর্ষকদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন ও প্লেকার্ড হাতে বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-শিক্ষক, আইনজীবিসহ বিভিন্ন শ্রেণীর মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :