চ্যালেঞ্জিং স্কোর হচ্ছে না অজিদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০১৯, ১৮:১৭ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৯, ১৭:২০

১৪ রানে তিন উইকেট হারিয়ে শুরুটা ভয়াবহ ছিল অস্ট্রেলিয়ার। তবে স্টিভেন স্মিথ ও অ্যালেক্স ক্যারির ব্যাটে শুরুর সেই ধাক্কা কিছুটা সামাল দেয় অজিরা। কিন্তু জুটি ভাঙার পর আবার বিপদে । ৪৪ রানে আউট হন ক্যারি।  স্মিথ আছেন বটে, কিন্তু তিনি একা আর কি করবেন? এ প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ  ৩৮ ওভারে ৭ উইকেটে ১৬৭   রান। মানে ইংল্যান্ডকে চ্যালঞ্জিং স্কোর দিতে পারছে না অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার বার্মিংহামে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে অস্ট্রেলিয়া।

ওপেনার অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের পর ফিরে যান পিটার হ্যান্ডসকম্ব। সপ্তম ওভারে ওয়েকসের বলে বোল্ড হয়েছেন তিনি। ১২ বলে হ্যান্ডসকম্ব করেন ৪ রান।

এর আগে ‘ডাক’ মেরে ফিরে গেছেন অজি অধিনায়ক ফিঞ্চ। প্রথম বল মোকাবেলা করতে গিয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন তিনি। ক্রিস ওয়েকসের করা ইনিংসের প্রথম ওভারের ছয়টি বলই খেলেন ওয়ার্নার। দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসেন জফরা আর্চার। ওভারের প্রথম বলেই ফিঞ্চকে ফিরিয়ে দেন তিনি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ফিঞ্চ। আর তৃতীয় ওভারে ওয়েকসের বলে স্লিপে বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন ওয়ার্নার। ১১ বলে তিনি করেছেন ৯ রান।

এর আগে প্রথম সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। ১৪ জুলাই অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী লড়াই। লিগ পর্বে ৯ ম্যাচ খেলে ৭টিতে জয় পায় অস্ট্রেলিয়া। ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হারে অজিরা। ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে থেকে তারা সেমিফাইনালে ওঠে। লিগ পর্বের ম্যাচে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছিল অ্যারোন ফিঞ্চের দল। অন্যদিকে, ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে সেমিফাইনালে ওঠে ইয়ন মরগ্যানের দল।

(ঢাকাটাইমস/১১জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :