বেতন-ভাতার দাবিতে মহিলা অধিদপ্তরের সামনে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০১৯, ১৮:০১

পাঁচ মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে মহিলা অধিদপ্তরের সামনে মানববন্ধন করেছেন একটি প্রকল্পের ৪৩১ জন কর্মচারী। তাদের দাবি অযৌক্তিভাবে তাদের বেতন-ভাতা বন্ধ করেছেন প্রকল্প পরিচালক।

আজ বৃহস্পতিবার দুপুরে মহিলা অধিদপ্তরের সামনে অনুষ্ঠিত মাননববন্ধনে তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

আন্দোলনরত কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৭ সালের মার্চ থেকে ২০২০ সালের মার্চ পর্যন্ত তিন বছরের জন্য ৪২৬টি উপজেলায় আইজিএ প্রকল্প চালু করে নারী শিশু ও মহিলাবিষয়ক মন্ত্রণালয়।  ওই প্রজেক্টে অফিস সহায়ক ও গাড়িচালক পদে ৪৩১ জনকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু চলতি বছরের মার্চ মাস থেকে তাদের বেতন-ভাতা বন্ধ।

প্রকল্প পরিচালক শফিকুজ্জামানের কাছে গেলে তিনি তাদের বেতন-ভাতা দিতে অস্বীকার করেন এবং আইনগতভাবে পেলে দেবেন বলে জানান।  আন্দোলনকারীরা হাইকোর্টে রিট করলে আদালত তাদের পক্ষে রায় দেয়। আপিলেও রায় তাদের পক্ষে যায় বলে জানান কর্মচারীরা। তারপরও  বেতন-ভাতা না দিয়ে প্রকল্প পরিচালক টালবাহানা করছেন বলে অভিযোগ আন্দোলনকারীদের।

এ ব্যাপারে জানতে চাইলে আইজিএ প্রকল্পের পরিচালক শফিকুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, ‘তারা আউটসোর্সিংয়ের মাধ্যমে ঢুকেছেন। আমরা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ  চুক্তি করে লোক নিয়ে কাজ করিয়েছি। ওই প্রতিষ্ঠানের সঙ্গে আমাদের চুক্তি শেষ হয়েছে। ফলে তাদের কাজও শেষ। আউটসোর্সিংয়ের সঙ্গে প্রকল্পের কোনো সম্পর্ক নেই।’

(ঢাকাটাইমস/১১জুলাই/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :