২২৩ রানে অলআউট অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০১৯, ২০:২২ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৯, ১৯:১৭

প্রথম রাউন্ডে রানের বন্যা দেখা গেছে। সেমিফাইনাল তার উল্টো। ভারত- নিউজিল্যান্ড প্রথম সেমিফাইনাল ছিল লো স্কোরিং। ইংল্যান্ড- অস্ট্রেলিয়ার দ্বিতীয় সেমিফাইনালেও সেই একই চিত্র । এ ম্যাচেও বড় স্কোর হলো না। প্রথমে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২২৩ রানে অল আউট হয়ে গেছে অস্ট্রেলিয়া।মানে ফাইনালে যেতে নিজেদের মাঠে ইংল্যান্ডকে করতে হবে মাত্র ২২৪ রান। মাত্র ১৪ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে দলকে এ পর্যন্ত টেনে আনেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। ১১৯ বলে ৮৫ রান করেন তিনি।

বার্মিংহামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই পথ হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। দলীয় ১৪ রানের মাথায় বিদায় নেন দলপতি ও ওপেনার অ্যারন ফিঞ্চ (০), ডেভিড ওয়ার্নার (৯) আর একাদশে নতুন আসা পিটার হ্যান্ডসকম্ব (৪)। এরপর দলের হাল ধরেন স্টিভ স্মিথ এবং অ্যালেক্স ক্যারি। এই জুটিতে আসে ১০৩ রান। জোফরা আর্চারের বাউন্স সামলাতে না পেরে আহত হন ক্যারি। হেলমেটে বল আঘাতের পর ক্যারির থুতুনি দিয়ে রক্ত ঝরে। ব্যান্ডেজ বেধে উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যারি ৭০ বলে চারটি বাউন্ডারিতে করেন ৪৬ রান। মাঝে ০ রানেই বিদায় নেন মার্কাস স্টইনিস।

স্মিথ-গ্লেন ম্যাক্সওয়েল জুটিতে আসে ৩৯ রান। ম্যাক্সওয়েল ২৩ বলে দুটি চার আর একটি ছক্কায় করেন ২২ রান। প্যাট কামিন্স ৬ রান করে সাজঘরের পথ ধরেন। সতীর্থদের যাওয়া-আসার মধ্যে উইকেটের একপ্রান্ত ধরে খেলতে থাকেন তিন নম্বরে নামা স্মিথ। তাকে সঙ্গ দেন পেসার মিচেল স্টার্ক। এই জুটিতে আসে আরও ৫১ রান।

ইনিংসের ৪৮তম ওভারে রানআউট হওয়ার আগে স্মিথ করেন ৮৫ রান। ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি মিস করা স্মিথের ১১৯ বলে সাজানো ইনিংসে ছিল না কোনো ছক্কার মার, ছিল ছয়টি বাউন্ডারি। স্মিথের বিদায়ের পরের বলেই ফেরেন ৩৬ বলে একটি করে চার ও ছক্কা হাঁকিয়ে ২৯ রান করা স্টার্ক। নাথান লায়ন ৫, জেসন বেহেরনড্রফ ১ রান করেন।

ইংলিশ পেসার জোফরা আর্চার ১০ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন দুটি উইকেট। স্পিনার আদিল রশিদ ১০ ওভারে ৫৪ রানের বিনিময়ে পান তিনটি উইকেট। বেন স্টোকস ৪ ওভারে ২২ রান দিয়ে কোনো উইকেট পাননি। ৮ ওভারে ৪৪ রান দিয়ে উইকেটশূন্য থাকেন লিয়াম প্লাংকেট। ক্রিস ওকস ৮ ওভারে ২০ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। মার্ক উড ৯ ওভারে ৪৫ রান দিয়ে একটি উইকেট পান

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ৪৯ ওভারে ২২৩ (ওয়ার্নার ৯, ফিঞ্চ ০, স্মিথ ৮৫, হ্যান্ডসকম ৪, কেয়ারি ৪৬, স্টয়নিস ০, ম্যাক্সওয়েল ২২, কামিন্স ৬, স্টার্ক ২৯, বেহরেনডর্ফ ১, লায়ন ৫*; ওকস ৮-০-২০-৩, আর্চার ১০-০-৩২-২, স্টোকস ৪-০-২২-০, উড ৯-০-৪৫-১, প্লাঙ্কেট ৮-০-৪৪-০, রশিদ ১০-০-৫৪-৩)।

(ঢাকাটাইমস/১১জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :