চলছে রয় ঝড়, ১০০ ছাড়িয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০১৯, ২১:১৪ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৯, ২০:৫৯

অস্ট্রেলিয়ার দেয়া ২২৪ রানের সহজ টার্গেট সামনে রেখে ব্যাট করতে নেমে দুই ওপেনার জনি বেয়ারস্টো ও জ্যাসন রয়ের জুটিতে দারুণ খেলছে ইংল্যান্ড। রয় ঝড়ো ব্যাট করছেন। ইতোমধ্যে তিনি ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন। এবারের বিশ্বকাপে রয়ের এটি চতুর্থ অর্ধশত। এই বিশ্বকাপে একটি সেঞ্চুরিও করেছেন তিনি। ১৬তম ওভারে বিনা উইকেটে দলীয় শতরান পূর্ণ করেছে ইংলিশরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ১৭ ওভারে বিনা উইকেটে ১২৪ রান।

বৃহস্পতিবার বার্মিংহামের এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ২২৩ রান করে অলআউট হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

দলের পক্ষে চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেছেন। সর্বোচ্চ ৮৫ রান করেছেন স্টিভেন স্মিথ। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন আলেক্স ক্যারি। মিচেল স্টার্ক করেন ২৯ রান। ২২ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ইংল্যান্ডের বোলারদের মধ্যে ক্রিস ওয়েকস ৩টি, জফরা আর্চার ২টি, আদিল রশীদ ৩টি ও মার্ক উড ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে প্রথম সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। ১৪ জুলাই অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী লড়াই। লিগ পর্বে ৯ ম্যাচ খেলে ৭টিতে জয় পায় অস্ট্রেলিয়া। ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হারে অজিরা। ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে থেকে তারা সেমিফাইনালে ওঠে। লিগ পর্বের ম্যাচে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছিল অ্যারোন ফিঞ্চের দল। অন্যদিকে, ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে সেমিফাইনালে ওঠে ইয়ন মরগ্যানের দল।

(ঢাকাটাইমস/১১ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :