অর্থ আত্মসাৎ

আজিজ কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশ | ১১ জুলাই ২০১৯, ২১:১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

অর্থ আত্মসাৎ মামলায় আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তাজুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার সিআইডির সহকারী পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, বংশাল থানায় অর্থ আত্মসাতের একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এই মামলায় অন্য আসামিরা হলেন- আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের ব্র্যাঞ্চ কন্ট্রোলার ও ব্যবস্থাপক লাকী খাতুন, শাখা ব্যবস্থাপক মো. দ্বীন মোহাম্মদ, নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন, এবং ব্যাংকের উপদেষ্টা মো. নুরুন্নবী।
শারমিন জাহান বলেন, অর্থ আত্মসাতের একটি মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আরো যারা আসামি আছেন তাদেরকেও গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে। সিআইডির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে আপনাদেরকে পরে বিস্তারিত জানানো হবে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘সুফিয়া আক্তার নামের এক নারী বাদী হয়ে আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তাজুল ইসলামসহ কয়েকজনের বিরুদ্ধে ১৬ লাখ টাকা আত্মসাতের মামলা করেছেন। এমএলএম ব্যবসা করার জন্য এই টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগে জানতে পেরেছিলাম। মামলার তদন্ত করছিল সিআইডি। এই মামলায় তাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।’

জানা যায়, ২০১০ সালের ২০ অক্টোবর থেকে আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের নবাবপুর শাখা অফিসে বিভিন্ন মেয়াদে সুফিয়া আক্তার মোট ১৬ লাখ ৬৩ হাজার ৩৩৫ টাকা জমা রাখেন। বিশেষ প্রয়োজনে ব্যাংকে গচ্ছিত টাকা তুলতে গেলে শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলেন। পরে টাকা ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে নানান টালবাহানা করে ঘোরাতে থাকেন তারা। পরে বংশাল থানায় ব্যাংকের চেয়ারম্যান তাজুল ইসলামসহ পাঁচজনের নামে মামলা করেন তিনি।

ঢাকাটাইমস/১১জুলাই/এসএস/ইএস