‘আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্যই ধর্ষণ বাড়ছে’

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৯, ১৬:৪১

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির জন্যই দেশে ধর্ষণের ঘটনা বেড়েছে বলে অভিযোগ করেছেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখার আহ্বায়ক দিলরুবা নূরী। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বগুড়ার সাতমাথায় সমাজতান্ত্রিক মহিলা ফোরাম বগুড়া জেলা শাখার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন। সারাদেশে নারী ও শিশু ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত ও ধর্ষণ বন্ধে সকল প্রকার উদ্যোগ গ্রহণের দাবিতে সংগঠনটির উদ্যোগে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে দিলরুবা নূরী আরো বলেন, গত ছয় মাসে ৪০০ শিশু ধর্ষণের শিকার হয়েছে, পত্রিকায় এসেছে এ বছরের ছয় মাসে ধর্ষণের ঘটনা দ্বিগুণ বেড়েছে। তার মানে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি আজ এমন জায়গায় গিয়ে ঠেকেছে যে, অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। যার কারণে অপরাধ প্রবণতা বাড়ছে।

এদিকে সংগঠনটির জেলা নেতা রাধা রানী বর্মন বলেন, ‘এ বছরে শিশু ধর্ষণ যে মাত্রায় হচ্ছে- তাতে অভিভাবকরা আতঙ্কে দিন যাপন করছেন। সবদেশে শিশু ধর্ষণ হয় এই যুক্তি দেখিয়ে ধর্ষণকে জায়েজ না করে অবিলম্বে ধর্ষণ বন্ধ করুন, ধর্ষণকারীদের শাস্তি নিশ্চিত করুন।’

মানববন্ধনে আরো ছিলেন- জেলা সদস্য রেনু বালা, আকলিমা খাতুন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুক্তা আকতার মিমি, অর্থ সম্পাদক নিয়তি সরকার নিতুসহ আরো অনেকে।

(ঢাকাটাইমস/১২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :