রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলা বন্ধ

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৯, ১৯:২১

রাঙামাটির বন্যার পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে বন্ধ রয়েছে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল।

সড়কের মানিকছড়ি এলাকায় সুরঙ্গ সৃষ্টি হয়ে সড়ক ধস ও ১৪ মাইল এলাকায় সড়ক পাশে ধসে যাওয়ায় বন্ধ করে দেওয়া হয় যান চলাচল।

সড়ক জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী মো. আবু মুছা জানান, শুক্রবার সকালে মানিকছড়িতে সড়কটি ধসে যায়। পাহাড়ি ঢলের পানি ঢুকে এ স্থানে বড় একটি সুরঙ্গ সৃষ্টি হয়েছিল। এখানে বড় ধরনের দুর্ঘটনা হতে পারত। দুর্ঘটনা রোধে সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে।

সড়কে ঝুঁকি থাকায় ভারী যান চলাচল করতে দেওয়া হচ্ছে না। শুধুমাত্র অটোরিকশা, মোটরসাইকেল চলতে দেয়া হচ্ছে। মানিকছড়ি ধসে সড়কটি মাটি-বালি-ইট দিয়ে ভরা করে অস্থায়ীভাবে যান চলাচলের ব্যবস্থা করা হয়েছে। ১৪ মাইল এলাকাটি ঝুকিমুক্ত না হওয়া পর্যন্ত ভারি যান চলাচল করতে দেওয়া হবে না।

এদিকে টানা বৃষ্টি অব্যাহত থাকায় রাঙামাটিতে বেশ কয়েকটি এলাকায় পাহাড় ধস হয়েছে। রাঙামাটি-খাগড়াছড়ি, রাঙামাটি চট্টগ্রাম, রাঙামাটি বান্দরবান সড়কের বেশ কিছু এলাকায় সড়কের পাশে ধসে পড়েছে। তবে কোথাও হতাহতের খবর পাওয়া যায়নি।

রাঙামাটি জেলার বাঘাইছড়ি, জুরাছড়ি, লংগদু, নানিয়াচর, বিলাইছড়ি, বরকল উপজেলায় বন্যার পরিস্থিতি উন্নতি হয়েছে। কমেছে পানি। এদিকে পাহাড়ি ঢল ও ভারতে পানি নেমে আসায় দ্রুত বৃদ্ধি পাচ্ছে কাপ্তাই হ্রদের পানি।

এদিকে আশ্রয় কেন্দ্রে অবস্থান নেওয়া দুর্গতদের আশ্রয় কেন্দ্র না ছাড়তে বলা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। আবহাওয়া পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত আশ্রয় কেন্দ্রে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/১২জুলাই/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :