শ্রীলঙ্কায় খেলবেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০১৯, ০০:২৪ | প্রকাশিত : ১২ জুলাই ২০১৯, ২১:৪৪

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পাওয়া চোট নিয়ে বিশ্বকাপ খেললেও মাশরাফি মুর্তজাকে খুঁজে পাওয়া যায়নি। ওই চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজে তার খেলা নিয়ে জন্মেছে সংশয়। যদিও নির্বাচক হাবিবুল বাশারের আশা সামনের সফরে পাওয়া যাবে বাংলাদেশ অধিনায়ককে। অবশ্য সবকিছু নির্ভর করছে তার ফিটনেসের ওপর।

বিশ্বকাপে খুঁজে পাওয়া যায়নি মাশরাফিকে। সেরাটা দেওয়ার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল চোট। ৮ ম্যাচে মাত্র একটি উইকেট পেয়েছেন এই পেসার। তাছাড়া টুর্নামেন্টের শেষের দিকে ছোট রানআপে বোলিং করতে দেখা গেছে তাকে।

শুক্রবার বিসিবি কার্যালয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমন ও ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সঙ্গে বৈঠকে বসেছিলেন মাশরাফি। প্রায় দেড় ঘণ্টার আলোচনা শেষে বাশার বলেছেন, ‘আমি মনে করি সে (মাশরাফি) ফিট। মাশরাফির ফিটনেস অনেকটা তার নিজের ওপরে। একটু ফিটনেস টেস্ট তো অবশ্যই দিতে হবে। কারণ ওর ইনজুরির দুশ্চিন্তা আছে। বিশ্বকাপে ইনজুরি নিয়েই খেলেছিল, সেরে ওঠার জন্য হাতে সময় আছে। আশা করছি শ্রীলঙ্কা সফরে সে খেলবে। আমাদের কাছে তার না খেলার মতো কোনও তথ্য আসেনি।’

বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন লিটন দাস। তাই ছুটি চেয়েছেন তিনি। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা সাকিব আল হাসানও ইতিমধ্যে ছুটি চেয়েছেন বিসিবির কাছে। তাকেও না পাওয়ার সম্ভাবনা রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

সাকিবের ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেননি নির্বাচকরা। এ ব্যাপারে বাশার বলেছেন ‘লিটন ছুটি চেয়েছে। ও শ্রীলঙ্কায় যেতে পারবে না। সাকিবও ছুটি চেয়েছে। তবে ওর (সাকিব) ব্যাপারটা এখনও চূড়ান্ত হয়নি। যদিও আমরা সবকিছুর প্রস্তুতি নিয়ে রেখেছি।’

আগামী ২০ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টাইগাররা মাঠে নামবে ২৬ জুলাই। এরপর ২৮ ও ৩১ জুলাই যথাক্রমে হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। সিরিজ শুরুর আগে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচও খেলবে লাল-সবুজ জার্সিধারীরা।

 (ঢাকাটাইমস/১২ জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :