স্পেনে দীর্ঘদিন পর আ.লীগের আহ্বায়ক কমিটি

জাহিদুল আলম মাসুদ, স্পেন
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৯, ২১:৪৭

দীর্ঘদিনের বিরোধ, দ্বিধাদ্বন্দ্ব ভুলে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে এএসআই রবিনকে আহ্বায়ক ও রিজভী আলমকে সদস্য সচিব করে ২৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বুধবার মাদ্রিদের পাঁচ তারকা হোটেলে সর্বইউরোপ আওয়ামী লীগ আয়োজিত বিনিময় সভায় আনুষ্ঠানিকভাবে এই কমিটির নাম ঘোষণা করা হয়।

আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করে নতুন একটি কমিটি উপহার দেয়া হবে বলে জানানো হয়।

গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান সাংগঠনিক সফরে দীর্ঘদিনের বিরোধ নিরসনে মাদ্রিদ আসেন। গত ১০ জুলাই সর্বইউরোপ আওয়ামী লীগের উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করা হয় যে স্পেন আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের দীর্ঘদিনের দুঃখ, বেদনার কথা জানান।

প্রায় ১০ ঘণ্টাব্যাপী মতবিনিময় সভা শেষে দীর্ঘ ২২ বছর পর সকলের ঐক্যমতেরভিত্তিতে এ নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সর্বইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় স্পেন আওয়ামী লীগের তৃণমূল এবং পরীক্ষিত নেতাকর্মীদের মধ্যে সভায় উৎসাহ-উদ্দীপনার সাথে উৎসবের আমেজ বিরাজ করে। সকল নেতাকর্মীর মাঝে একটাই চাওয়া ছিল আমরা ঐক্যবদ্ধ স্পেন আওয়ামী লীগের কমিটি চাই। মতবিনিময় সভা শেষে সর্বইউরোপ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্পেন আমি লীগের শীর্ষস্থানীয় নেতাদের সাথে নিয়ে নতুন এই কমিটি ঘোষণা করেন। পাশাপাশি আগের সকল কমিটি কার্যনির্বাহী ক্ষমতা বলে বাতিল ঘোষণা করেন।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সকল নেতাকর্মীর ঐক্যমতের ভিত্তিতে এই নতুন আহ্বায়ক কমিটির বিরুদ্ধে গ্রুপিং দ্বিধাদ্বন্দ্ব বরদাশত করা হবে না। দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী যারা দলে দ্বিধাদ্বন্দ্ব, বিভক্তি সৃষ্টি করবে তাদের দল করার কোন অধিকার নেই। দলের শৃঙ্খলা ও সংগঠনবিরোধী কার্যকলাপে প্রমাণিত হলে তাকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে।

তিনি স্পেনের সকল নেতাকর্মীর কাছে আহ্বান জানিয়ে বলেন, আগামীতে আপনাদের মতামতেরভিত্তিতে ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় নতুন একটি শক্তিশালী কমিটি গঠনে আহবায়ক কমিটিকে সহায়তা করুন।

সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, নেতাকর্মীরা যাকে চাইবে তিনি আমাদের নেতা হবেন। আমরা প্রত্যেক বছর সাংগঠনিক সফরে এসে কার্যনির্বাহী কমিটি সাথে নিয়ে খোলামেলা মতবিনিময় করব।

(ঢাকাটাইমস/১২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :