এরশাদের কোনো অঙ্গ কাজ করছে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০১৯, ১৬:২৬
ফাইল ছবি

চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে জানিয়ে তার ভাই জি এম কাদের বলেছেন, তার কোনো অরগান এখন কাজ করছে না। প্রতিদিন ডাকলে চোখে মেলে তাকানোর চেষ্টা করেন। কিন্তু আজ তা করেননি। আসলে তার বয়স হয়েছে। বয়সের কারণে যে উন্নতি হওয়ার কথা তা হচ্ছে না।

শনিবার দুপুরে ঢাকার বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে জি এম কাদের বলেন, তার অবস্থা আরও আশঙ্কাজনক ও অবনতির দিকে।

কাদের বলেন, ‘লাইফ সাপোর্টে থাকার সময় ওষুধের প্রভাবে কিডনি ও লিভার ফাংশন স্বাভাবিক করার চেষ্টা করা হলেও তা হচ্ছে না। অবস্থার পরিবর্তন না হওয়াকে চিকিৎসকরা স্বাভাবিকতা বলছেন না। তাদের ভাষ্যে এমন চলতে থাকলে অবস্থা আরও আশঙ্কাজনক ও অবনতির দিকে রয়েছে।’

এরশাদের উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতাল থেকে চিকিৎসক নিয়ে আসার কথা বলা হলেও এ মুহূর্তে তার ‘প্রয়োজন দেখছেন না’ এরশাদের ভাই।

এরশাদ গত ৯ দিন ধরে লাইফ সাপোর্টে আছেন। তার কিডনি ও লিভার এখনো স্বাভাবিক কাজ না করায় চিকিৎসকরা। ৯০ বছর বয়সী হুসেইন মুহম্মদ এরশাদ দীর্ঘ দিন থেকে মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত রয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লেও তাকে দু দফায় সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। অসুস্থ থাকায় নির্বাচনের কার্যক্রমে অংশ নিতে পারেননি। হাসপাতালে যাওয়ার আগে দীর্ঘ দিন দলীয় সব কর্মকাণ্ড থেকেও বিরত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩জুলাই/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :