শুরুতেই রয় ‘ভয়’ দূর করলেন হেনরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জুলাই ২০১৯, ২১:২৬ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৯, ২০:৪৫

এবারের বিশ্বকাপে দুর্দান্ত খেলছেন ইংলিশ ওপেনার জ্যাসন রয়। সেমিফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঝড়ো ব্যাট করে ইংল্যান্ডকে দারুণ জয় উপহার দিয়েছিলেন তিনি। রয় থাকলে একাই প্রতিপক্ষ দলের বোলারদের তুলোধুনো করে ম্যাচ নিজেদের করে নিতে পারেন। কিন্তু আজ এই রয়কে বাড়তে দিল না নিউজিল্যান্ড। শুরুতেই রয় ‘ভয়’ দূর করলেন কিউই পেসার ম্যাট হেনরি। ইনিংসের ষষ্ঠ ওভারে উইকেটরক্ষক টম লাথামের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন রয়। ২০ বলে ১৭ রান করেছেন তিনি।

বিশ্বকাপে আজ ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ইংলিশদের সংগ্রহ ১৬ ওভারে ১ উইকেটে ৫৯ রান।

লর্ডসে সকাল থেকে বৃষ্টি ছিল। বৃষ্টির কারণে ১৫ মিনিট দেরিতে শুরু হয় খেলা। বৃষ্টিভেজা উইকেটে ইংলিশ পেসারদের দাপুটে বোলিংয়ের সামনে রান করতে হিমশিম খেয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। রবিবার লর্ডসে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে উইকেটে ৮ রান ২৪১ সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সুতরাং, শিরোপা জিতেতে হলে ইংল্যান্ডকে করতে হবে রান।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৫৫ রান করেছেন ওপেনার হেনরি নিকোলস। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেছেন টম লাথাম। ইংল্যান্ডের বোলারদের মধ্যে লিয়াম প্লানকেট ৩টি, ক্রিস ওয়েকস ৩টি, জফরা আর্চার ১টি ও মার্ক উড ১টি করে উইকেট শিকার করেন।   

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :