বার্সেলোনায় বাংলা মেলা অনুষ্ঠিত

ওয়াসি উদ্দিন,বার্সেলোনা
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৯, ২২:১৩

এসোসিয়েশন কুলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া উদ্যোগে এবং বার্সেলোনা সিটি কর্পোরেশন তথা বাংলাদেশি কমিউনিটির সহযোগিতায় শনিবার বিকাল ৪টা থেকে বার্সেলোনার প্লাজা মাকবায় ঐতিহ্যবাহী বাংলার মেলা অনুষ্ঠিত হয়েছে।

কাতালোনিয়ার বাংলাদেশি কমিউনিটিতে এটাই বাংলাদেশিদের সর্ববৃহৎ মিলন মেলা।

জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানটির সূচনা হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি শফিক খান ও সামীমা বেগম মিতা। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস স্পেনের প্রধান চ্যান্সারি এম হারুন আল রশিদ, প্রধান সমন্বয়ক উমানিতরিয়ার সভাপতি উত্তম কুমার ও সাধারণ সম্পাদক শামীম হাওলাদার।

ছোট্ট মনিদের নাচ ও গানের পর্ব শেষ হলে অনুষ্ঠানের সঞ্চালক শফিক খান বাংলার মেলা উদযাপন কমিটির আহবায়ক সফিকুর রহমানসহ মেলা উদযাপন কমিটির সকলকে উপস্থিত অতিথি ও দর্শকদের মাঝে পরিচয় করিয়ে দেন।

বক্তব্য রাখেন যথাক্রমে জরদী বারবোসা মানসোস-রেখিদোর বার্সেলোনা সিটি কর্পোরেশন, নাতালিয়া-কন্সেখাল সিউতাত ভেয়্যা, ঘায়েল-ডিরেক্টোরা প্রোগ্রামা দে ইন্টারকুলতুরাল দে এশিয়া।

আরো বক্তব্য রাখেন আলাউদ্দিন হক নেসা প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি, আউয়াল ইসলাম প্রতিষ্ঠাতা সদস্য, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক শামীম হাওলাদার এবং সভাপতি উত্তম কুমার।

মেলা উদযাপন কমিটির আহবায়ক সকলের প্রতি কৃতজ্ঞতা ও মেলায় উপস্থিত সবাইকে শুভেচ্ছাসহ ধন্যবাদ জ্ঞাপন করেন।

বার্সেলোনার স্থানীয় ও আগত শিল্পীদের মধ্যে যারা গান ও নৃত্য পরিবেশন করেন, তারা হলেন- ওয়সি উদ্দিন, মুন্না, মৌসুমী, বাবু, জাহির, রাজন, তামান্না, রাজু গাজী, জিনাত শফিক, চন্দ্রিমা, খেয়া, জুদিথ, জুথি, তন্ময় শীল, দীবাগাজী, মৃদুল, আমেরিকা থেকে আগত গানের শিল্পী ইমতিয়াজ বাবু, লন্ডন থেকে আসা শিল্পী তামান্না ও লাবনী, ইতালি থেকে আসা শিল্পী মানসিব। এরা সবাই অনুষ্ঠানের শুরু থেকে শেষ অবধি মেলা প্রাঙ্গণ মাতিয়ে রাখেন।

পরিশেষে লটারির ড্র অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/১৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :