গাইবান্ধায় ব্রহ্মপুত্রসহ তিন নদীতে পানি বিপৎসীমার ওপরে

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৯, ২২:৫২

গাইবান্ধায় ব্রহ্মপুত্র, তিস্তা ও ঘাঘট নদীর পানি বিপৎসীমার অনেক ওপর দিয়ে বয়ে যাচ্ছে। রবিবার সকালে জেলার ফুলছড়ি পয়েন্টে ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমার ৬৮ সেন্টিমিটার, শহরের ব্রিজ রোড পয়েন্টে ঘাঘট নদীর পানি ৪৪ সেন্টিমিটার এবং কাউনিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি ২২ সেন্টিমিটার ওপরে বইছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

পানি বৃদ্ধির ফলে জেলা সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে। এসব অঞ্চলের অন্তত ৩০টিরও অধিক গ্রাম পানিতে ডুবে গেছে। ফলে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। রাস্তাঘাট তলিয়ে গিয়ে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। ফসলি জমি পানিতে ডুবে গেছে।

পানি বৃদ্ধিতে তিস্তা ও ব্রহ্মপুত্র নদে ভাঙন শুরু হয়েছে। ইতোমধ্যে সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলায় নদী তীরের কয়েকশ পরিবার

ভিটেমাটি হারিয়েছেন বলে জানান সংশ্লিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যানরা।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান ঢাকা টাইমসকে বলেন, ‘নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। যা আরও দুই-একদিন বাড়তে পারে। পাউবোর কর্মকর্তা কর্মচারীদের সতর্ক রাখা হয়েছে। শহররক্ষা বাঁধসহ কোন বাঁধ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেটি তারা তদারকি করছেন। (ঢাকাটাইমস/১৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :