স্বপ্ন দেখাচ্ছেন স্টোকস-বাটলার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ০০:০৭ | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৯, ২৩:০৪

দলীয় ৮৬ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়েছিল ইংল্যান্ড। কিন্তু এরপর বেন স্টোকস ও জস বাটলার জুটি বেঁধে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তারা দুজনই ইতোমধ্যে ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন। বিশ্বকাপে আজ ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ২৪২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ইংলিশদের সংগ্রহ ৪৬.৪  ওভারে ৬ উইকেটে ২০৪ রান। সাজঘরে ফিরে গেছেন জ্যাসন রয়, জো রুট, জনি বেয়ারস্টো ও ইয়ন মরগ্যান।

দলীয় ২৮ রানে ম্যাট হেনরির বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন ওপেনার জ্যাসন রয়। ২০ বলে ১৭ রান করেছেন রয়। এরপর দলীয় ৫৯ রানে গ্র্যান্ডহোমের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হয়েছেন জো রুট। ৩০ বলে তিনি করেছেন মাত্র ৭ রান। দলের রান যখন ৭১ তখন লকি ফার্গুসনের বলে বোল্ড হয়েছেন বেয়ারস্টো। ৫৫ বল খেলে বেয়ারস্টোর সংগ্রহ ৩৬ রান।

বেয়ারস্টো ফেরার পর জুটি বাঁধেন মরগ্যান ও স্টোকস। দুজন ভালো খেলছিলেন। কিন্তু ২৪তম ওভারে নিশামের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে পয়েন্ট লকি ফার্গুসনের হাতে ধরা পড়েছেন মরগ্যান। দুর্দান্ত একটি লো ডা ডাউন ক্যাচ নিয়েছেন ফার্গুসন। ২২ বলে ৯ রান করেছেন ইংলিশ অধিনায়ক।

লর্ডসে সকাল থেকে বৃষ্টি ছিল। বৃষ্টির কারণে ১৫ মিনিট দেরিতে শুরু হয় খেলা। বৃষ্টিভেজা উইকেটে ইংলিশ পেসারদের দাপুটে বোলিংয়ের সামনে রান করতে হিমশিম খেয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। রবিবার লর্ডসে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে উইকেটে ৮ রান ২৪১ সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। সুতরাং, শিরোপা জিতেতে হলে ইংল্যান্ডকে করতে হবে রান।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৫৫ রান করেছেন ওপেনার হেনরি নিকোলস। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেছেন টম লাথাম। ইংল্যান্ডের বোলারদের মধ্যে লিয়াম প্লানকেট ৩টি, ক্রিস ওয়েকস ৩টি, জফরা আর্চার ১টি ও মার্ক উড ১টি করে উইকেট শিকার করেন।  

(ঢাকাটাইমস/১৪ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :