বিস্ফোরণে বোমা তৈরির কারিগর আহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ১৪:১৫

চুয়াডাঙ্গায় বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে আব্দুল হাকিম নামে একজন আহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে জেলার দামুড়হুদার ধান্যঘরা গ্রামে এ ঘটনা ঘটে। বোমায় আব্দুল হাকিমের বসতঘরও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। গুরুতর অবস্থায় হাকিমকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সকাল সাড়ে নয়টার দিকে ধান্যঘরা গ্রামের আবু বকর মন্ডলের ছেলে আব্দুল হামিকের বসতঘরের মধ্যে বোমা বিস্ফোরণের শব্দ হয়। বিস্ফোরিত বোমায় ওই ঘরের টিনের শেডও উড়ে যায়। পরে স্থানীয়রা ঘরের মধ্যে থেকে ক্ষতবিক্ষত অবস্থায় হাকিমকে উদ্ধার করে।

খবর পেয়ে দামুড়হুদা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। উদ্ধার করে জখম আব্দুল হাকিমকে পাঠানো হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সার্জারি কনসালটেন্ট এহসানুল হক তন্ময় জানান, বিস্ফোরিত বোমার আঘাতে হাকিমের মাথা ও বাম পায়ে মারাত্মক জখম হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার অবস্থা আশঙ্কজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী বা ঢাকাতে রেফার্ডের পরামর্শ দেওয়া হয়েছে।

দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, ঘরের মধ্যে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে আব্দুল হাকিম গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বোমা তৈরির বেশ কিছু আলামতও উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকারসহ পুলিশের গোয়েন্দা ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরির্দশন করেন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, জখম আব্দুল হাকিমের নামে থানায় একটি মামলা আছে। এছাড়া হাকিম বেশ কিছুদিন ঘরে নিজে বোমা বানিয়ে সন্ত্রাসীদের সরবরাহ করতো বলে তথ্য পাওয়া গেছে। বিষয়গুলো নিয়ে আমরা কাজ করছি। একই সঙ্গে তার স্ত্রীকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :