ডিআইজি মিজানকে জেলগেটে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাই
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ১৮:০৩ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ১৭:৫৮

দুর্নীতি দমন কমিশনের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা পুলিশের সাময়িক বরখাস্ত বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফটকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘুষ কেলেঙ্কারির অভিযোগ অনুসন্ধানে মিজানকে জিজ্ঞাসাবাদের জন্য গত ১০ জুলাই আদালতে আবেদন জানান দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক শেখ মো. ফানাফিল্যা। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস ১৫ জুলাই জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

গত ৯ জুন ডিআইজি মিজান একটি অডিও প্রকাশ করেন। এরপর তিনি দাবি করেন, দুর্নীতির মামলা থেকে বাঁচতে দুদকের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দিয়েছেন।

ওই ঘটনা অনুসন্ধানে গঠিত ৩ সদস্যের কমিটির প্রধান হলেন দুদক পরিচালক ফানাফিল্যা। এরপর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর পরিচালক মনজুর মোর্শেদ বাদী হয়ে গত ২৪ জুন মিজান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির মামলা (মামলা নম্বর-১) দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন- মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসান ও ছোটভাই মাহবুবুর রহমান। মামলায় তাদের বিরুদ্ধে অবৈধভাবে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকা অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার ৪২১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

গত ১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্টে বেঞ্চ মিজানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করেন। ২ জুলাই পুলিশ তাকে আদালতে হাজির করলে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এস ইমরুল কায়েস তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৮ সালে শুরুর দিকে ডিআইজি মিজানের সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক। দুর্নীতির অভিযোগ ওঠার পর মিজানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনারের পদ থেকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। আর গত ২৫ জুন তাকে বরখাস্ত করা হয়।

ঢাকাটাইমস/১৫জুলাই/ডিএম

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

অরিত্রীর আত্মহত্যা: চতুর্থ বারের মতো পেছাল রায় ঘোষণার দিন, কী কারণ?

অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষকের বিরুদ্ধে মামলার রায় আজ

বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বিকে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশ

আত্মসমর্পণের পর ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :