চট্টগ্রাম ওয়াসার সঙ্গে দক্ষিণ কোরিয়ার চুক্তি স্বাক্ষর

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ১৯:৫৩

চট্টগ্রামবাসীর পানির চাহিদা মেটাতে নানা পদক্ষেপ নিয়েছে চট্টগ্রাম ওয়াসা। বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর থেকে কয়েকটি প্রকল্পের কাজ শেষ হয়েছে ইতোমধ্যে। তারই ধারাবাহিকতায় সোমবার আরেকটি নতুন প্রকল্পের চুক্তি স্বাক্ষর করল চট্টগ্রাম ওয়াসা। দক্ষিণ কোরিয়ান এক্সিম ব্যাংক ও বাংলাদেশ সরকার যৌথ অর্থায়নে প্রকল্পটির বাস্তবায়ন করবে।

চট্টগ্রামের ভান্ডাল জুড়ি প্রকল্পটি সম্পন্ন হলে দৈনিক ছয় কোটি লিটার পানি সরবরাহ করা সম্ভব হবে। সুপেয় পানির সুফল পাবে দক্ষিণ চট্টগ্রামের বাসিন্দারা। প্রকল্পটির নির্মাণকাজের সময়সীমা তিন বছর।

২ হাজার ১২৬ কোটি ৯ লাখ ১২ হাজার টাকা ব্যয়ে ওয়াসার নতুন ভান্ডালজুরি প্রকল্পটি নির্মাণে ব্যয় হবে। এর মধ্যে ১ হাজার ১৯৫ কোটি ২৪ লাখ ৪৪ হাজার ৯০০ টাকার কাজ সম্পন্ন করার লক্ষ্যে চট্টগ্রাম ওয়াসা কোরিয়ার তাইইয়ং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনস লিমিটেড কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ ও কোরিয়ান কোম্পানির পক্ষে প্রকল্প পরিচালক মি. লিং।

এসময় আরো বক্তব্য রাখেন- ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোমেন, ওয়াসা বোর্ড সদস্য কাজী মহসিন, কাউন্সিলর আবিদা আজাদ এবং প্রকৌশলী জাফর আহমদ সাদিক, কোরিয়ার তাইইয়ং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের টিম লিডার পার্ক যে ইয়াং।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :