লালমনিরহাটে বেড়েছে ধরলার পানি

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ২১:৫৬
ফাইল ছবি

টানা বর্ষণ ও উজানের ঢলে লালমনিরহাটে বেড়েছে ধরলার পানি। তবে, তিস্তা নদীর পানি কমছে। পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, তিস্তার পানি রবিবার বিকাল থেকে কমতে শুরু করে। কিন্তু বেড়ে যায় ধরলার পানি। সোমবার বিকাল ৩টা থেকে তিস্তার পানি বিপৎসীমার ১৫সেন্টিমিটার নিচ দিয়ে ও ধরলা নদীর পানি বিপৎসীমার ৪৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এদিকে দুর্গত এলাকায় বানভাসী মানুষদের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ওষুধ ও খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে।

জেলার ৫ উপজেলার বন্যা কবলিত এলাকায় ৮টি মাধ্যমিক ও ৩৬টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে ও মাঠে পানি উঠায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলায় ২০টি ইউনিয়নে ২০ হাজার পরিবার এখনো পানিবন্দী রয়েছে। তবে জেলার ত্রাণ কর্মকর্তার তথ্য মতে, ১৬ হাজার ৮শত ১৬টি পরিবার পানিবন্দী রয়েছে।

জেলা প্রশাসক আবু জাফর জানান, জেলায় দুর্গত মানুষের জন্য বরাদ্দ দেওয়া ২১০ মেট্রিক টন চাল ও নগদ সাড়ে ৪লাখ টাকার মধ্যে ১৫০ মেট্রিক টন চাল ও নগদ ২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ১৪০৩ কার্টন শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

ঢাকাটাইমস/১৫জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :