বাংলাদেশের সীমান্ত এলাকা পরিদর্শনে ভারতীয় সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৯, ২২:৪৮ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৯, ২২:৩১

বর্ডার গার্ড বাংলাদেশর (বিজিবি) রংপুর রিজিয়নের আওতাধীন সীমান্ত এলাকা পরিদর্শন করতে এসেছেন ভারতীয় মিডিয়ার ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল।

পরিদর্শনের অংশ হিসেবে আজ সোমবার প্রতিনিধি দলটি রংপুর রিজিয়ন সদর দপ্তরে এসে পৌঁছালে তাঁদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। পরে সাংবাদিক প্রতিনিধিরা রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল   জালাল গনির সাথে মতবিনিময় করেন।

এর আগে রবিবার সকালে প্রতিনিধিদলটি পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে এসে পৌঁছালে বিজিবির পঞ্চগড় ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্নেল তৌফিক আহম্মদ চৌধুরী তাাদর স্বাগত জানান।

প্রতিনিধিদলে বিএসএফের একজন কর্মকর্তাসহ ভারতীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ১৪ জন সাংবাদিক ছিলেন। প্রতিনিধিদলের সদস্যরা আগামী ১৭ জুলাই পর্যন্ত বিজিবির রংপুর রিজিয়নের আওতাধীন বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করবেন।

এর মধ্যে রয়েছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও পানিবাড়ি বিওপি, রংপুর রিজিয়ন সদর দপ্তর, রাজশাহী পদ্মাপাড় সীমান্ত, চাপাইনবাবগঞ্জের সোনা মসজিদ বিওপি, দিনাজপুরের কান্তজিও মন্দির, হাড়িপুকুর বিওপি, ঠাকুরগাঁওয়ের ধর্মগড় বিওপি ও মলানী বিওপি পরিদর্শন। এ কর্মসূচিতে বাংলাদেশি মিডিয়ার ঢাকা এবং সংশ্লিষ্ট সীমান্ত এলাকার প্রতিনিধিবৃন্দও অংশগ্রহণ করছেন। উভয় দেশের সাংবাদিক প্রতিনিধিরা সীমান্ত এলাকা পরিদর্শনের সময় পরস্পরের পেশাগত অভিজ্ঞতা ও সীমান্ত ব্যবস্থাপনা সম্পর্কে মতবিনিময় করবেন।      

উল্লেখ্য, বিজিবি ও ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অংশ হিসেবে উভয় বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সাল থেকে বাংলাদেশ ও ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদল উভয় দেশের সীমান্ত এলাকায় পর্যাক্রমে পরিদর্শন করছে।

ঢাকাটাইমস/ ১৫জুলাই/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :