বিশ্বকাপে কোন দল কত টাকা পেল?

প্রকাশ | ১৬ জুলাই ২০১৯, ০৯:৪৪ | আপডেট: ১৬ জুলাই ২০১৯, ০৯:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অন্যবারের চেয়ে এবারের বিশ্বকাপের প্রাইজ মানি অনেক বেশি। লিগ পর্বে একটি ম্যাচ না জেতা আফগানিস্তানও ভালো প্রাইজ মানি পেয়েছে। সবচেয়ে বেশি টাকা পেয়েছে চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দেখে নেওয়া যাক, এই বিশ্বকাপে কোন দল কত টাকা পেল?

প্রথমেই দেখে নেওয়া যাক বিশ্বকাপজয়ী ইংল্যান্ড কত টাকা পেল। চ্যাম্পিয়ন দল হিসেবে তাঁরা পেয়েঝে ৪০ লক্ষ ডলার (বাংলাদেশি টাকায় যা প্রায় ৩৪ কোটি টাকা)। ২০১৫ সালের বিশ্বকাপের তুলনায় যার পরিমাণ অনেকটাই বেশি।

রানার্স আপ নিউজিল্যান্ড দল পেয়েছে ২০ লক্ষ ডলার (বাংলাদেশি টাকা যায় প্রায় ১৭ কোটি টাকা)। গতবারের তুলনায় ২৫ হাজার ডলার বেশি।

সেমিফাইনালে যে দল পরাজিত হয়ে বিদায় নিয়েছে অর্থাৎ ভারত এবং অস্ট্রেলিয়া দুই দলই ৮ লক্ষ ডলার করে পেয়েছে (টাকার হিসাবে যা প্রায় ৭ কোটি)। আগের বিশ্বকাপের থেকে প্রায় ২ লক্ষ ডলার বেশি।

যে ৬টি দল লিগ পর্ব থেকে বাদ পড়ে তারা পেয়েছে ১ লক্ষ ডলার করে (বাংলাদেশি টাকায় যা প্রায় ৮৪ লক্ষ টাকা)। আফগানিস্তান বাদে অন্য ৫টি দল এছাড়াও প্রতিটি ম্যাচ জেতার জন্য পেয়েছে বাংলাদেশি টাকায় যা প্রায় ৩৩ লক্ষ টাকা। এই বিশ্বকাপে বাংলাদেশ গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়। এই পর্বে টাইগাররা তিনটি ম্যাচে জয় পায়। সবমিলিয়ে বাংলাদেশ পেয়েছে প্রায় ১ কোটি ৮৪ লক্ষ টাকা।

আফগানিস্তান দল একটি ম্যাচ না জিতলেও প্রায় ৮৪ লক্ষ টাকা নিয়ে ফিরেছে। শুধুমাত্র লিগ পর্বে অংশগ্রহণ করেই তাঁরা এই পরিমাণ প্রাইজ মানি পেয়েছে।

(ঢাকাটাইমস/১৬ জুলাই/এসইউএল)