‘রংপুর নয়, ঢাকাতেই সমাহিত হবেন এরশাদ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১২:৩১

রংপুরে নয়, বনানীর সামরিক কবরস্থানেই সাবেক রাষ্ট্রপতি ও সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ভাই জি এম কাদের। তিনি বলেন, রংপুরে জানাজার পর ঢাকার বনানীতে সেনা কবরস্থানেই দাফন হবে এরশাদকে।

মঙ্গলবার সকালে হেলিকপ্টারে করে এরশাদের মরদেহ নিয়ে তার নিজ সংসদীয় এলাকা রংপুরে রওনা হওয়ার সময় একথা বলেন জি এম কাদের।

গত রবিবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান এরশাদ। সেদিন বাদ জোহর সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে প্রথম জানাজা শেষে তার লাশ রাখা হয় হিমঘরে। পরদিন জাতীয় সংসদ ভবন ও জাতীয় মসজিদে তার দ্বিতীয় ও তৃতীয় জানাজা মরদেহ আবারও নেওয়া হয় হিমঘরে। সেখান থেকে আজ লাশ নেওয়া হয় রংপুরে। সেখানে জানাজা শেষে জাপা চেয়ারম্যানকে সমাহিত করা হবে।

তবে এরশাদকে কোথায় দাফন করা হবে এ দিয়ে দ্বন্দ্ব দেখা দিয়েছে জাতীয় পার্টির দুটি পক্ষের মধ্যে। একটি পক্ষ চাইছে তাদের নেতাকে রংপুরে দাফন করতে। এজন্য তারা এরশাদের রংপুরের বাড়ি পল্লীনিবাসের লিচুবাগানে কবরও খুঁড়ে ফেলেছেন।

রংপুরের মেয়র ও জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা ঘোষণা দিয়েছেন, তারা ‘যেকোনো মূল্যে’ এরশাদের মরদেহ রংপুরে রেখে দেবেন। তার যুক্তি, বনানী সেনানিবাস কবরস্থানে এরশাদের মরদেহ দাফন করা হলে পরে দলের সাধারণ নেতাকর্মীরা কবরে গিয়ে সহজে শ্রদ্ধা নিবেদন করতে পারবেন না। পরে তারা এরশাদের বাড়ি রংপুরের পল্লী নিবাসে কবরও খুঁড়ে রেখেছেন। অন্যদিকে অন্য পক্ষটি চাইছে এরশাদকে বনানীর সামরিক কবরস্থানে দাফন করতে।

রংপুরের উদ্দেশে রওনা হওয়ার সময় জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ভাই জি এম কাদের জানান, রংপুরে নয়, ঢাকাতেই সমাহিত করা হবে এরশাদকে।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ‘উনার (এরশাদ) শেষ ইচ্ছা অনুযায়ী বনানীতে সেনাবাহিনীর কবরস্থানেই তাকে সমাহিত করা হবে। এই কবরস্থান ক্যান্টনমেন্ট এলাকায় হলেও যেকোনো সময় যে কেউ সেখানে যেতে পারে।’

রংপুরে এরশাদের মরদেহবাহী হেলিকপ্টারের সঙ্গে আরও যান, এরশাদের বড় ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব ও রংপুর-৩ (সদর) আসনের সাংসদ মসিউর রহমান রাঙ্গাঁ এবং সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

ঢাকাটাইমস/১৬জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :