কঙ্গনাকে নিয়ে যত বিতর্ক

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১২:৪৫

বলিউডে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ও বিতর্ক যেন প্রায় সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে। অভিনয় জগতে পা রাখার শুরু থেকে বর্তমান পর্যন্ত নানা বিতর্কে জড়িয়ে পড়েছেন ‘কুইন’ খ্যাত এই তারকা। কিন্তু দমেননি একটুও। মুখ সামলে কথা বলা তার ধাতে নেই। ইন্ডাস্ট্রির অন্যান্য অভিনয়শিল্পীদের বিরুদ্ধে তোপ দাগতে তিনি ও তার বড় বোন রাঙ্গোলি চান্দেল যেন সদা প্রস্তুত।

কঙ্গনার জীবনে বিতর্কের শুরু অভিনেতা আদিত্য পাঞ্চোলির হাত ধরে। বলিউডে পা রাখার সময় নায়িকার ঠাঁই হয়েছিল তার থেকে বয়সে অনেক বড় আদিত্য পাঞ্চোলির বাড়িতে। বিবাহিত আদিত্যের সঙ্গে সে সময় তার প্রেমের সম্পর্কের গুঞ্জন ওঠে বলিউডজুড়ে। পাঁচ বছর পর এই সম্পর্কের ইতি ঘটলে কঙ্গনা থানায় গিয়ে আদিত্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। দাবি করেন, আদিত্য তাকে মারধর করেছেন।

এরপর হঠাৎ আবির্ভাব হওয়া অভিনেতা অধ্যয়ন সুমনের সঙ্গে ‘রাজ: দ্য মিস্ট্রি কনটিনিউজ’ সিনেমার শুটিং চলাকালীন সম্পর্কে জড়িয়ে পড়েন কঙ্গনা। কিছুদিন চুটিয়ে প্রেমও চলে এ জুটির। তাদের ব্রেপ আপের পর অধ্যয়ন সুমন এক সাক্ষাৎকারে অভিযোগ করেন, কঙ্গনা তাকে মানসিক ভাবে অত্যাচার করতেন। নিয়মিত তাকে গালিগালাজ ও লাঞ্ছনার শিকার হতে হতো। এমনকি ‘কালা জাদু’ করার অভিযোগও করেন কঙ্গনার বিরুদ্ধে।

পরবর্তীতে নায়িকা ঝামেলায় জড়িয়ে পড়েন বলিউডের নামকরা পরিচালক ও প্রযোজক করণ জোহারের সঙ্গে। করণের সঞ্চালিত জনপ্রিয় চ্যাট শো ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে অতিথি হয়ে গিয়ে সরাসরি করণকেই আক্রমণ করে বসেন কঙ্গনা। করণকে তিনি বলিউডে স্বজনপোষণের পতাকাধারী বলেন। দাবি করেন, মেধার বদলে তিনি তারকা সন্তানদের অভিনয়ের সুযোগ দেন। চুপ থাকেননি করণও। তিনি কঙ্গনাকে ‘আক্রান্ত’, ‘শোষিত’র অভিনয় থেকে দূরে থাকতে বলেন।

‘গালি বয়’-এর প্রচার অনুষ্ঠানে রাজনীতি সম্পর্কে সাংবাদিকদের করা প্রশ্ন এড়িয়ে যান ছবির নায়ক-নায়িকা রণবীর সিং ও আলিয়া ভাট। শুধুমাত্র এ কারণে তাদেরও কথা শোনাতে ছাড়েননি কঙ্গনা। তার আক্রমণের শিকার হন আলিয়া ভাটের বর্তমান প্রেমিক অভিনেতা রণবীর কাপুরও। এই তিন তারকাকে উদ্দেশ্য করে কঙ্গনা বলেন, ‘এরা সবাই দায়িত্বহীন। বাড়িতে পানি আর বিদ্যুৎ আছে বলে কি রাজনীতি সম্পর্কে তাদের কোনো আগ্রহ থাকবে না?’

বিতর্কের রানি কঙ্গনার তির্যক মন্তব্য থেকে রেহাই পাননি শাবানা আজমির মতো বর্ষীয়ান অভিনেত্রীও। পুলওয়ামা হামলার পর পাকিস্তানে এক অনুষ্ঠানে যোগ দিতে যাওয়া বাতিল করলে তাকে দেশদ্রোহীর তকমা দেন কঙ্গনা। মন্তব্য করেন, ‘শাবানা আজমির মতো মানুষদের জন্যই ‘ভারত টুকরো হবে’ স্লোগান শোনা যায়। পাকিস্তানের ওই অনুষ্ঠানে যোগ দিতে রাজি হওয়াই তার উচিত ছিল না।’

গত বছর ‘মণিকর্ণিকা’ মুক্তি পাওয়ার সময় বিতর্ক তৈরিতে পরিচালক থেকে শুরু করে অভিনেতা- কাউকে ছাড়েননি কঙ্গনা। দাবি করেন, এই ছবির ৭০ শতাংশের পরিচালনা তিনি করেছেন। এ ব্যাপারে বলিউডের তরফ থেকে তেমন সমর্থন না পাওয়ায় তিনি আবার আলিয়া ভাটকে আক্রমণ করে বসেন। তাকে মেরুদন্ডহীন বলেন। কঙ্গনার বাজে ব্যবহারে ছবি থেকে সরে যান অভিনেতা সোনু সুদ।

সম্প্রতি নিজের নতুন সিনেমা ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’-এর একটি গানের লঞ্চে গিয়ে জাস্টিন রাও নামে পিটিআই-য়ের এক সাংবাদিককে তীব্র আক্রমণ করে বসেন কঙ্গনা। ওই সাংবাদিক নাকি তার ‘মণিকর্ণিকা’ ছবির নেতিবাচক রিভিউ দিয়েছিল। কঙ্গনার এমন আচরণে ক্ষিপ্ত হয়ে তাকে বয়কটের ডাক দেয় সাংবাদিকদের গিল্ড। নায়িকাকে প্রকাশ্যে ক্ষমাও চাইতে বলেন। সাংবাদিকদের এই সিদ্ধান্তকে সমর্থন করে প্রেস ক্লাব অফ ইন্ডিয়া।

বলিউডের একাংশের মতে, কঙ্গনা সর্বক্ষণ প্রচারের আলোয় থাকতে চান বলেই মাঝে মাঝে নানা কা- ঘটান ও বাজে মন্তব্য করেন। গায়িকা সোনা মহাপাত্রের মতে, ‘যে রাক্ষসদের সঙ্গে লড়াই করে কঙ্গনা নিজেকে প্রতিষ্ঠিত করেছেন, তিনিও ধীরে ধীরে সেই রাক্ষসে পরিণত হয়ে যাচ্ছেন। অন্যান্য অভিনয়শিল্পীদের নীচে নামিয়ে নিজেকে সবার উপরে রাখার চেষ্টা করেন কঙ্গনা।’

ঢাকাটাইমস/১৬ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :