আনু মুহাম্মদের পরিবারের সদস্যদের গুমের হুমকি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯, ১৪:০১

সুব্রত বাইনের পরিচয়ে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর ও খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক আনু মুহাম্মদের পরিবারের সদস্যদের গুমের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকাল ১০টায় একটি ফোন নম্বর (+৯১৮০১৭৮২২৭২৫) থেকে তাকে এই হুমকি দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে ঢাকাটাইমসকে হুমকির বিষয় নিশ্চিত করেছেন আনু মুহাম্মদ। তিনি বলেন, ‘সকালে একটি ফোন আসে আমার ব্যক্তিগত মোবাইলে। এ সময় সুব্রত বাইন পরিচয় দিয়ে চাঁদা চাওয়া হয়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আমার পরিবারের সদস্যদের গুমের হুমকি দেওয়া হয়। ফোনে বলা হয় কলকাতায় তার (সুব্রত বাইন) ছোট ভাইদের চিকিৎসার জন্য টাকা লাগবে। এই কারণে আমাকে টাকা দিতে বলা হয়’।

আনু মুহাম্মদ বলেন, ‘সুব্রত বাইনের পরিচয়ে টাকা চাইলে আমি টাকা দেব না জানাই। তখন আমাকে বলা হয় আপনি তো খিলগাঁও এলাকায় থাকেন। কিভাবে টাকা আদায় করতে হয় আমরা জানি’।

থানায় অভিযোগ দিয়েছেন কি-না জানতে চাইলে বলেন, ‘এর আগে অনেক হুমকি নিয়ে থানায় জিডি বা অভিযোগ করেছি। কোনসময় কিছু হয়নি। তাই জিডি’র উপর আস্থা হারিয়ে ফেলেছি। তবে নিয়মরক্ষার জন্য জিডি করব’।

হুমকির ব্যাপারে জানতে চাইলে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস কুদ্দুস ফকির ঢাকাটাইমসকে বলেন, এখনও তিনি এ ব্যাপারে থানায় অভিযোগ করেননি। আর আমি তার বাসা কোথায় জানি না।

ঢাকাটাইমস/১৬জুলাই/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :